দেশ বিভাগে ফিরে যান

নতুন মন্ত্রীর প্রথম দিনেই আবার বাড়ল পেট্রল ডিজেলের দাম

July 9, 2021 | < 1 min read

মূল্যবৃদ্ধির গেরো পিছু ছাড়ল না নতুন মন্ত্রীর। দায়িত্ব নেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ফের বাড়ল পেট্রল, ডিজেলের দাম (Petrol diesel prices hike)। কবে মিলবে দাওয়াই, প্রশ্ন আম জনতার। দেশের অর্ধেক রাজ্যে ১০০ টাকা পেরিয়েছে লিটার প্রতি পেট্রলের দাম (Petrol Price)। ডিজেলের ঊর্ধ্বমুখী দাম নিয়েও নাজেহাল কেন্দ্র। এমন অবস্থায় কেন্দ্রীয় মন্ত্রিসভার রদবদলের কোপ পড়েছে পেট্রলিয়াম ও প্রকৃতিক গ্যাসমন্ত্রী (petroleum and natural gas minister) ধর্মেন্দ্র প্রধানের উপরও। মন্ত্রকের দায়িত্বে এসেছেন হরদীপ সিং পুরী (Hardeep Singh Puri)। তিনি কি লাগাম পরাতে পারবেন পেট্রপণ্যের দুর্বার গতিতে? অন্তত প্রথম দিনে ধাক্কা খেল সেই সম্ভাবনা। বৃহস্পতিবার দেশে পেট্রলের দাম বেড়েছে লিটার প্রতি ৩৫ পয়সা। ডিজেলে বেড়েছে ৯ পয়সা।

এই প্রসঙ্গে নয়া মন্ত্রীর বক্তব্য, ‘আমাকে কিছুটা সময় দিন। গোটা বিষয়টি নিয়ে খোঁজ নিচ্ছি। আমি একেবারে নতুন। সব খবর না নিয়ে মন্তব্য করা উচিত নয়।’ ১৯৭৪ ব্যাচের আইএফএস আধিকারিক হরদীপ সিং পুরী এমন  এক সময়ে দায়িত্বে এসেছেন, যখন পেট্রপণ্যের মৃল্য নিয়ে দেশজুড়ে বিক্ষোভ চরম আকার ধারণ করেছে। তিনি কতটা সুরাহা করতে পারেন সেটাই দেখার। উল্লেখ্য, ২০১৪ সালে মোদী সরকার ক্ষমতায় আসার পর থেকে পেট্রলিয়াম ও প্রকৃতিক গ্যাস মন্ত্রকের দায়িত্বে ছিলেন ধর্মেন্দ্র প্রধান। তিনি সবচেয়ে বেশি সময় এই মন্ত্রকের দায়িত্ব সামলেছেন। দামের ঝাঁঝে তাঁকে সরতে হয়েছে। 

লিটার প্রতি ৩৫ পয়সা বাড়ার ফলে বৃহস্পতিবার দিল্লিতে পেট্রলের দাম ১০০.৫৬ টাকা। মুম্বইয়ে দাম পৌঁছেছে ১০৬.৫৯ টাকা। ১০০.৬২ টাকা কলকাতায়। ডিজেলের দাম মুম্বইয়ে ৮৯.৬২ টাকা। মুম্বইয়ে তা পৌঁছেছে ৯৭.১৮ টাকায়। কলকাতায় ৯২.৬৫ টাকা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Hardeep Singh Puri, #Petrol diesel prices hike

আরো দেখুন