আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

এবার কলকাতাতেও শোরুম খুলছে কাকলি ফার্নিচার

July 14, 2021 | 2 min read

কলকাতাতেও খুলতে পারে কাকলি ফার্নিচারের (kakoli furniture) শোরুম! বাংলাদেশের বাইরেও শোরুম খোলার চিন্তাভাবনা করছে এই আসবাব বিপণি, সূত্রের খবর এমনটাই। সেক্ষেত্রে সরকারি সাহায্য পেলে ভারতের কলকাতাতেই প্রথম শোরুম খুলতে চায় কাকলি ফার্নিচার, এমনটাই জানিয়েছেন দোকানের অন্যতম কর্মকর্তা সোহেল রানা।

প্রায় দশ বছর আগে যাত্রা শুরু হয়েছিল কাকলি ফার্নিচারের। বাংলাদেশের গাজিপুরের মাওনা চৌরাস্তায় এই প্রতিষ্ঠানটির প্রধান শোরুম। ময়মনসিংহের ভালুকা এবং ময়মনসিংহ সিটি করপোরেশনের ধোপাখোলায় আরও দুটি শো-রুম আছে সংস্থাটির। কিন্তু চলতি বছর ‘দামে কম মানে ভালো’ এই স্লোগান সহ সংস্থার বিজ্ঞাপন ইন্টারনেটে ভাইরাল। এই বিজ্ঞাপনে মজেছিল দুই বাংলাই।

বিজ্ঞাপনটি ভাইরাল হওয়ার পর রীতিমত জনপ্রিয়তার শীর্ষে ওঠে কাকলি ফার্নিচার। বর্তমানে এই আসবাবের দোকানটির দেখাশোনা করেন এস এম সোহেল রানা ও তাঁর আত্মীয় আমান উল্লাহ। সোহেলের বাবা হাজী আবুল কাশেমের হাতেই এই ব্যবসার শুরু হয়।

আবুল কাশেম জানান, তাঁর মেয়ে কাকলির নামেই এই দোকান। তিনি অন্তত ২০ বছর ধরে কাঠমিস্ত্রির কাজ করছেন। বাড়িতে ছোটখাটো কারখানা রয়েছে। বছর দশেক আগে বাড়ির পাশে মাওনা চৌরাস্তায় ‘কাকলি ফার্নিচার’-এর প্রথম শোরুম চালু করেন তিনি।

বিজ্ঞাপন ভাইরাল হওয়ার কারণে বর্তমানে দোকানের জনপ্রিয়তা বেড়েছে। ‘দামে কম মানে ভালো’ স্লোগানটি হালফিলে জনপ্রিয়তার শীর্ষে উঠলেও দীর্ঘ ১০ বছর ধরেই সংশ্লিষ্ট ট্যাগলাইনটি ব্যাবহার করে এসেছে কাকলি ফার্নিচার। সোহেল জানান, বিজ্ঞাপনটি অল্প সময়ে বানানো হয়েছিল। তা ভাইরাল হওয়ার পর থেকে বিক্রি বেড়েছে। আগামী দিনে বিক্রি আরও বাড়বে বলে আশা করেই সোহেল জানিয়েছেন, সরকারি সাহায্য পেলে এই প্রতিষ্ঠানকে আরও বড় করতে উদ্যোগী তিনি। সম্ভব হলে দেশের বাইরেও পা রাখতে চায় কাকলি ফার্নিচার। ভারতে কাকলি ফার্নিচারের শোরুম খোলার সুযোগ পেলে সবার প্রথমে বেছে নেওয়া হবে কলকাতাকেও। এখন দেখার ভবিষ্যতে কি তবে কলকাতায় দেখা যাবে কাকলি ফার্নিচারের শো-রুম?

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #kakoli furniture

আরো দেখুন