আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

অলিম্পিক গেম্স ভিলেজ পৌছালো ভারতীয় দল

July 19, 2021 | 2 min read

বিমানবন্দরে ছয় ঘন্টা কাটিয়ে তারপর গেমস ভিলেজে প্রবেশের ছাড়পত্র পেলেন পিভি সিন্ধুরা! সেখানে ভারতীয় প্রতিযোগীদের করোনা পরীক্ষা হয়। আর সে জন্যই দীর্ঘ হয়েছে অপেক্ষা। সবার করোনা পরীক্ষার ফল নেগেটিভ আসার পরই নির্ধারিত বাসে চেপে গেমস ভিলেজে যান ভারতীয়রা। সেখানে আগেই পৌঁছে গিয়েছিলেন ভারতের শ্যুটিং ও বক্সিং দলের (Boxing Team) সদস্যরা। ভারতের একমাত্র ওয়েটলিফটার মীরাবাই চানুও শুক্রবারই পৌঁছে গিয়েছেন ভিলেজে।

শনিবার রাতে নয়াদিল্লি থেকে এয়ার ইন্ডিয়ার চার্টার্ড ফ্লাইটে টোকিও রওনা হয়েছিলেন তিরন্দাজি, ব্যাডমিন্টন, টেবল টেনিস, জুডো, জিমন্যাস্টিক্স এবং হকির পুরুষ ও মহিলা খেলোয়াড়রা। নামী তারকাদের মধ্যে সিন্ধু ছাড়াও এই দলে ছিলেন মহিলাদের ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন বক্সার মেরি কম, বিশ্বের এক নম্বর বক্সার অমিত পাঙ্গাল, বিশ্বসেরা তিরন্দাজ দীপিকা কুমারী, টিটি খেলোয়াড় মণিকা বাত্রা। বিমানবন্দরে সবাই মাস্ক পরে ছিলেন। কেউ কেউ বিমানবন্দরে ফেসশিল্ডও পরে ছিলেন। ভিলেজে আছে মোট ২৮টি টাওয়ার। ভারতীয়রা রয়েছেন ১৫ নম্বর টাওয়ারে। এই টাওয়ারের ১১, ১২ ও ১৩ তলায় শুধু ভারতীয়রাই থাকছেন। ভারতের জন্য বরাদ্দ হয়েছে মোট ১৮২টি রুম। প্রতি রুমে রয়েছে দুটো সিঙ্গল বেড, যা কার্ডবোর্ড দিয়ে তৈরি। এই কাডবোর্ডের বিছানা দুশো কেজির বেশি ওজন বহন করবে না। ভিলেজে ভারতের প্রতিবেশী দেশগুলি হল নরওয়ে, ডেনমার্ক, বেলজিয়াম, দক্ষিণ আফ্রিকা। প্রতিযোগীদের দেওয়া বেডশিট, তোয়ালে সবেতেই থাকছে টোকিও ওলিম্পিকসের লোগো। ভারতীয়রা সবাই স্বচ্ছন্দেই আছেন। ডাইনিং হলে খাওয়া-দাওয়াও সেরেছেন খোশমেজাজে।

এবারের ওলিম্পিকসে (Tokyo Olympics) ভারতীয় দলের মোট সদস্য সংখ্যা ২২৮। তার মধ্যে ১১৯ জন অ্যাথলিট (৬৭ পুরুষ ও ৫২ মহিলা)। বাকি ১০৯ জন কোচ ও কর্তা হিসেবে গেমসের আসরে উপস্থিত থাকছেন। কুস্তিগির বজরং পুনিয়া ও ভিনেশ ফোগাট এবং টেনিস তারকা সানিয়া মির্জা পরে পৌঁছবেন টোকিওতে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tokyo Olympics, #Boxing Team

আরো দেখুন