রাজ্য বিভাগে ফিরে যান

নজর কোভিড যোদ্ধাদের সুরক্ষায়, বীমার মেয়াদ বাড়াল রাজ্য

July 20, 2021 | < 1 min read

কোভিড যোদ্ধাদের (Covid 19 Warriors) জন্য বীমার মেয়াদ অনির্দিষ্ট কালের জন্য বাড়িয়ে দিল রাজ্য সরকার। সম্প্রতি স্বাস্থ্য দফতর থেকে একটি নির্দেশিকায় বলা হয়েছে, কোভিড অতিমারীর পরিস্থিতি খতিয়ে দেখে আপাতত বীমার মেয়াদ বাড়ানো হল। এই সংক্রান্ত পরবর্তী আদেশনামা প্রকাশিত না হওয়া পর্যন্ত এই সিদ্ধান্তই বহাল থাকবে।

২০২০ সালের মে মাস থেকে রাজ্য সরকার কোভিড যোদ্ধাদের এই বিমার সুবিধা দিয়ে আসছে। চিকিৎসক সহ স্বাস্থ্যকর্মী, পুলিশ কর্মীর মতো যাঁরা কোভিড মোকাবিলায় সামনে থেকে লড়াই চালাচ্ছেন তাঁদের ও তাঁদের পরিবারকে সুরক্ষিত করতে ১০ লক্ষ টাকার বীমা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। কোভিড অতিমারীতে লড়াই করতে গিয়ে কেউ মারা গেলে তাঁর পরিবার ১০ লক্ষ টাকা পাবে। কোভিডে আক্রান্ত হলে ১ লক্ষ টাকা পাবে। ২০২০ সালের নভেম্বর মাসে বিমার মেয়াদ সরকারিভাবে শেষ হয়ে গিয়েছিল।

এদিকে আবার কোভিড বিধির কড়াকড়ি রাজ্যে পর্যটন শিল্পে যেন কোন ক্ষতি না করে সেই বিষয়টি মাথায় রাখার জন্যে রাজ্য সরকার বিভিন্ন জেলা প্রশাসনকে নির্দেশ দিয়েছে। দীর্ঘ লকডাউনের কারণে ক্ষতিগ্রস্থ পর্যটন শিল্পে কোভিড বিধির কড়াকড়ি কিছুটা শিথিল করার নির্দেশ দিয়ে মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী জেলা শাসকদের চিঠি দিয়েছেন বলে নবান্ন সূত্রে জানা গিয়েছে। চিঠিতে খরচের কথা মাথায় রেখে পর্যটকদের আরটিপিসিআর পরীক্ষার বদলে র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষাকে গুরূত্ব দেওয়ার কথা বলা হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#insurance, #Covid 19 Warriors, #Mamata Banerjee

আরো দেখুন