রাজ্য বিভাগে ফিরে যান

গত ২৪ ঘণ্টায় নিম্নমুখী রাজ্যের কোভিড গ্রাফ

July 22, 2021 | < 1 min read

ধীরে ধীরে ছন্দে ফিরছে রাজ্য। খুলেছে অফিস-কাছারি। চলছে বাস-অটো। নিম্নমুখী সংক্রমণও। তবে গত ২৪ ঘণ্টায় বাংলায় ফের সামান্য বাড়ল মৃত্যু। একদিনে করোনা প্রাণ কেড়েছে ১৩ জনের। আগের দিন মৃতের সংখ্যা ছিল ৬।  নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৭৯৩ জন। সুস্থতার হার ৯৮.০১ শতাংশ। 

স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা (Corona Virus) আক্রান্তদের মধ্যে ৯২ জন উত্তর ২৪ পরগনার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে ওই জেলা। দ্বিতীয় স্থানে উঠে এসেছে দার্জিলিং (Darjeeling)। একদিনে সংক্রমিত সেখানকার ৮১ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় সামান্য বেড়েছে সংক্রমণ। তৃতীয় স্থানে ফের কলকাতা। একদিনে সেখানকার ৫৭ জনের শরীরে থাবা বসিয়েছে মারণ ভাইরাস। পূর্ব মেদিনীপুর (Purba Medinipur) চতুর্থ স্থানে। সেখানে একদিনে সংক্রমিত ৫১ জন। অর্থাৎ খানিকটা কমেছে সংক্রমণ। যা নিঃসন্দেহে ওই জেলার বাসিন্দাদের জন্য সুখবর। একদিনে বাকি সব জেলা থেকেই কমবেশি নতুন আক্রান্তের হদিশ মিলেছে। ফলে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,২১,২৬১।

একদিনে করোনা প্রাণ কেড়েছে রাজ্যের ১৩ জনের। মৃত্যুর নিরিখে প্রথম স্থানে ফের কলকাতা। একদিনে করোনার বলি সেখানকার ৪ জন। উত্তর ২৪ পরগনায় একদিনে করোনায় মৃত্যু হয়েছে ১৩ জনের। এখনও পর্যন্ত রাজ্যে করোনায় মৃত্যুর মোট সংখ্যা বেড়ে হয়েছে ১৮, ০৪- জন। একদিনে করোনাকে পরাস্ত করে ঘরে ফিরেছেন ৯৬৬ জন। এখনও পর্যন্ত রাজ্যে মোট করোনাজয়ীর সংখ্যা ১৪,৯১,০১৬। গত ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৯৮.০১ শতাংশ।  গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষা হয়েছে ৪৩ হাজার ৮০৯ জনের। এখনও পর্যন্ত মোট করোনা পরীক্ষা হয়েছে ১,৫৩,২৭,৫১৮ জনের। বর্তমানে রাজ্যে সেফ হোমের সংখ্যা ২০০। 

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #covid-19, #covid19 update

আরো দেখুন