দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

সেরার শিরোপা, কন্যাশ্রীর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হচ্ছেন রুমানা

July 23, 2021 | < 1 min read

রাজ্য সরকারের কন্যাশ্রী (Kanyashree) প্রকল্পের ব্র্যান্ড অ্যাম্বাসাডর (Brand Ambassador) হচ্ছেন রুমানা সুলতানা (Rumana Sultana)। এ বারের উচ্চমাধ্যমিকে রুমানা সর্বোচ্চ নম্বর পেয়েছেন। ৫০০-র মধ্যে তিনি পেয়েছেন ৪৯৯। শুক্রবার বহরমপুরের কালেক্টরি কনফারেন্স হলে রুমানা এবং প্রীতম চক্রবর্তীকে মুর্শিদাবাদ জেলা প্রশাসনের তরফে সম্বর্ধনা দেওয়া হয়। সেখানেই জেলাশাসক শরদকুমার দ্বিবেদী জানান, রুমানাকে কন্যাশ্রীর ব্র্যান্ড অ্যাম্বাসাডর ঘোষণা করা হবে।

সম্বর্ধনার কারণে সকালেই জেলাসদরে পরিবারের অন্যদের সঙ্গে বহরমপুরে এসেছিলেন রুমানা। তাঁকে সম্বর্ধিত করে জেলাশাসক বলেন, “মুর্শিদাবাদের নাম উজ্জ্বল করে উচ্চমাধ্যমিকে প্রথম হয়েছেন এক কন্যাশ্রী, যোদ্ধা ছাত্রী। তাঁকে কন্যাশ্রীর ব্র্যান্ড অ্যাম্বাসাডার করা হবে। এই কন্যাশ্রীর প্রথম হওয়ার বিষয়টি জেলার অন্যান্য ছাত্রীকেও উৎসাহ জোগাবে। এটা আমাদের গর্বের বিষয়।” মুর্শিদাবাদের পুলিশ সুপার কে সবরী রাজকুমারও রুমানা এবং প্রীতমের মেধার প্রশংসা করেন। তিনি বলেন, “মুর্শিদাবাদ জেলার নাম আগেও উজ্জ্বল হয়েছে, ভবিষ্যতেও হবে। এই দুই কৃতি ছাত্রছাত্রীর জন্য আমরা গর্বিত। তাঁদের সম্বর্ধনা দেওয়া হল।”

কন্যাশ্রীর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে তাঁর নাম জেলাশাসক ঘোষণায় খুশি রুমানা। তিনি বলেন, ‘‘আমার এই সাফল্যে জেলার অন্য ছাত্রীরাও উৎসাহ পাক, এটাই চাই।” আগামী দিনে বিজ্ঞানী হওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন তিনি। অন্য দিকে, এই জেলা থেকেই ভাল ফল করেছেন প্রীতম। তিনি বলেন, ‘‘ভবিষ্যতে ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করতে চাই।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#Kanyashree, #Rumana Sultana, #Brand Ambassador, #Kandi

আরো দেখুন