দেশ বিভাগে ফিরে যান

ত্রিপুরা দখলের লক্ষ্য তৃণমূলের, এবার উত্তর পূর্বেও যাচ্ছে আইপ্যাক

July 25, 2021 | < 1 min read

ত্রিপুরা(Tripura) থেকে আওয়াজ উঠেছে, ‘‌ত্রিপুরা কইতাসে মমতাদি আইতাসে।’‌ এই আওয়াজের উপর ভর করেই ২১ জুলাই পালন করতে ত্রিপুরা গিয়েছিল তৃণমূল কংগ্রেস(TMC)। সেখানেও সংগঠন তৈরি হয়েছে। কিন্তু সেখানের বিজেপি সরকার আক্রমণ নামিয়ে এনেছিল। তারই জবাবে এবার ত্রিপুরা দখল করতে চলেছে তৃণমূল কংগ্রেস। তাই এবার সেখানে নামানো হচ্ছে পেশাদার সংস্থা আইপ্যাক–কে(IPAC)। অর্থাৎ ঘুঁটি সাজাবেন ভোটকৌশলী প্রশান্ত কিশোর। অগস্ট মাসেই সেখানকার তৃণমূল কংগ্রেস নেতারা কলকাতায় আসছেন। তৃণমূল ভবনেই তৈরি হবে ব্লু–প্রিন্ট।

একুশের নির্বাচনে বিজেপিকে মোক্ষম ধাক্কা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এখন জাতীয় রাজনীতির অলিন্দে সলতে পাকানোর কাজ চলছে। তার মধ্যেই ত্রিপুরাতেও তৃণমূল কংগ্রেসকে শক্তিশালী ভিতের উপর দাঁড় করাতে চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়। সূত্রের খবর, এই কারণে সেখানে আইপ্যাক–কে নামানো হচ্ছে। কারণ ত্রিপুরায় আগে বিধায়কও ছিল তৃণমূল কংগ্রেসের। সেখানের বিধানসভার নির্বাচন হতে দেরি আছে। এই সময়টাকেই কাজে লাগাতে চলেছে আইপ্যাক।

২০২৬ সাল পর্যন্ত আইপ্যাকের সঙ্গে চুক্তি রয়েছে তৃণমূল কংগ্রেসের। একুশের নির্বাচনের ফলেই স্পষ্ট হয়ে গিয়েছে কতটা সফল প্রশান্ত ও আইপ্যাকের কৌশল। সেই কৌশলই এবার ত্রিপুরায় কাজে লাগাতে চলেছে তৃণমূল কংগ্রেস। আবার সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দায়িত্ব নেওয়ার পর অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, দু’‌একটা আসন নিতে নয়। বরং অন্য রাজ্যে ক্ষমতা দখলের জন্যেই যাবে তৃণমূল কংগ্রেস।

TwitterFacebookWhatsAppEmailShare

#tmc, #Ipac, #tripura

আরো দেখুন