দেশ বিভাগে ফিরে যান

শিবরাজ, উমাদের মন্দিরদর্শনের প্রভাব? উজ্জয়িনীতে পদপিষ্ট মহিলা, শিশু

July 27, 2021 | < 1 min read

উজ্জয়িনীর মহাকালেশ্বর শিব মন্দিরে গিয়েছিলেন মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিংহ চৌহান, প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী উমা ভারতী-সহ কয়েক জন ভিআইপি ব্যক্তি। তাঁরা যাওয়ার পরেই লাইনে দাঁড়িয়ে থাকা ভক্তদের মধ্যে হুড়োহুড়ি শুরু হয়। ভিড় সামলাতে পারেনি পুলিশ। পদপিষ্ট হয়ে আহত হয়েছেন বহু ভক্ত। তাঁদের মধ্যে বেশ কয়েক জন মহিলা, শিশুও রয়েছে। শুধু তাই নয়, মন্দিরে করোনা বিধিও ভাঙা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

সোমবার মহাকাল মন্দিরের চার নম্বর প্রবেশ দ্বারের বাইরে এই ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে থাকার পরে ভক্তরা অধৈর্য হয়ে যান। ফলে তাঁদের ভিতরে যাওয়ার অনুমতি দেওয়ার পরেই সবাই একসঙ্গে ঢুকতে যান। তখনই পড়ে যান অনেকে। পদপিষ্ট হয়ে আহত হন তাঁরা। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসার পরে কয়েক জনকে ছেড়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

করোনার কারণে অনেক দিন বন্ধ থাকার পরে গত মাসেই খুলেছে মহাকাল মন্দির। যদিও মন্দিরে যাওয়ার জন্য ভক্তদের কোভিড পরীক্ষার নেগেটিভ রিপোর্ট বা একটি টিকা নেওয়া বাধ্যতামূলক করা হয়েছে। সকাল ৬টা থেকে রাত ৮টার মধ্যে সাড়ে তিন হাজার ভক্তকে মন্দিরে ঢোকার অনুমতি দিয়েছে প্রশাসন।

সোমবারের ঘটনা প্রসঙ্গে উজ্জয়িনীর জেলাশাসক আশিস সিংহ বলেন, ‘‘আমাদের পরিকল্পনা করতে হবে কী ভাবে ভিড় নিয়ন্ত্রণ করা যায়। কোনও ভাবেই যাতে কোভিড বিধি না ভাঙে সে দিকে খেয়াল রাখবে প্রশাসন। সামাজিক দূরত্ব বিধি নিশ্চিত করব আমরা।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#Ujjain, #shivraj chauhan, #uma bharti, #Mahakaleshwar Temple, #Stampede

আরো দেখুন