উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে ডেল্টা সংক্রমণে বাড়ল উদ্বেগ

July 28, 2021 | < 1 min read

শিলিগুড়ির পর, এ বার করোনাভাইরাসের ডেল্টা (Delta Variant) এবং ইউকে রূপ হানা দিল উত্তরবঙ্গের বিভিন্ন এলাকায়। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে মিলেছে করোনার ওই দুই রূপ। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতাল সূত্রে খবর, মে মাসে কল্যাণীর জেনোমিক্স-এ পাঠানো নমুনা পরীক্ষা করে জানা গিয়েছে, ডেল্টায় রূপে আক্রান্ত ১২ জন এবং ইউকে রূপে সংক্রমিত দু’জন। সংক্রমিতদের মধ্যে কয়েক জন জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দার্জিলিং এবং কালিম্পঙের বাসিন্দা বলে জানা গিয়েছে। তবে দু’টি রূপে সংক্রমিতদের সকলেই সুস্থ বলেও জানা গিয়েছে।

সংক্রমণের তৃতীয় ঢেউ (Coronavirus Third Wave) নিয়ে আশঙ্কার মধ্যে, করোনা বিধি মেনে চলাকে গুরুত্ব দিচ্ছেন স্বাস্থ্য বিশেষজ্ঞরা। কিন্তু ডুয়ার্সের বহু জায়গাতেই উল্টো ছবি দেখা যাচ্ছে। বুধবার ধূপগুড়ি শহরের বাজার, হাসপাতাল এমনকি বিভিন্ন এলাকায় স্বাস্থ্য বিধি শিকেয় তুলে বহু মানুষকেই ঘুরে বেড়াতে দেখা গিয়েছে। কারও মুখে ছিল না মাস্কও। একই চিত্র দেখা গিয়েছে গয়েরকাটা, বানারহাট এবং নাগরাকাটায়।

করোনার ডেল্টা এবং ইউকে রূপ নিয়ে সতর্ক স্বাস্থ্য দফতর। এমনটাই দাবি, উত্তরবঙ্গের জনস্বাস্থ্যের দায়িত্বপ্রাপ্ত অফিসার অন স্পেশাল ডিউটি (ওএসডি) সুশান্তকুমার রায়ের। তিনি বলেন, ‘‘করোনাভাইরাসের মিউটেশন নিয়ে আগে থেকেই সতর্ক স্বাস্থ্য দফতর। পাহাড় এবং সমতলের প্রতিটি জেলাকে সতর্ক করা হয়েছে। স্বাস্থ্য দফতর পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত। তবে, সতর্ক থাকতে হবে মানুষকেও। মানতে হবে স্বাস্থ্য বিধি।’’

TwitterFacebookWhatsAppEmailShare

#Coronavirus Third Wave, #Delta Variant, #India, #Coronavirus

আরো দেখুন