খেলা বিভাগে ফিরে যান

প্রাক্তন অলিম্পিক জয়ীকে হারিয়ে দিলেন বাংলার অতনু

July 29, 2021 | < 1 min read

টোকিও অলিম্পিকে তিরন্দাজিতে দলগত বিভাগের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিল ভারত। ব্যক্তিগত ইভেন্টে পদক জয়ের আশা জিইয়ে রেখেছিলেন বাংলার তিরন্দাজ অতনু দাস। সেই দিকেই আরও একধাপ এগিয়ে গেল ভারত। প্রাক্তন অলিম্পিক জয়ী তিরন্দাজকে হারিয়ে প্রি-কোয়ার্টারে জায়গা করে নিলেন অতনু।

প্রথম রাউন্ডে অতুনর প্রতিপক্ষ ছিল তাইপেই-র রূপোজয়ী তিরন্দাজ ডেং ইউ-চেং। ব্যক্তিগত ইভেন্টে তাঁকে ৬-৪ পয়েন্টে হারিয়ে দেন অতনু। হাড্ডাহাড্ডি লড়াই হয়। তাইপেই-র তিরন্দাজকে আর ঘুরে দাঁড়াতে দেননি বাংলার অতনু দাস।

দ্বিতীয় রাউন্ডের লড়াই ছিল আরও কঠিন। অতনুর প্রতিপক্ষ ছিলেন প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়ন তথা প্রাক্তন অলিম্পিক জয়ী কোরিয়ার ওহ জিনহিয়েক। তৃতীয় সেটের শেষে ২-৪ ব্যবধানে পিছিয়ে গিয়েছিলেন অতনু। শেষে দারুণভাবে প্রত্যাবর্তন করে ট্রাই বেকারে ১০ পয়েন্টে ম্যাচ জিতে নেন। গ্যালারি থেকে উৎসাহ দিতে দেখা যায় স্ত্রী দীপিকা কুমারীকে।

তিরন্দাজির দলগত বিভাগে ছিটকে গেছে ভারত। অতনু দাস, প্রবীণ যাদব, তরুণদীপ রাইরা কোরিয়াকে হারিয়ে সেমিফাইনালে যেতে পারেননি। সোমবার সকালে কাজাখাস্তানকে ৬-২ ব্যবধানে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল ভারতীয় তিরন্দাজ দল। কিন্তু কোরিয়ার বিরুদ্ধে ০-৬ ব্যবধানে হেরে বিদায় নিতে হয় তাদের। এখন ভরসা ব্যক্তিগত ইভেন্ট। সে দিকেই তাকিয়ে ভারত। প্রি-কোয়ার্টারে অতনুর প্রতিপক্ষ জাপানের তাকাহারু ফুরুকাওয়া।

TwitterFacebookWhatsAppEmailShare

#Olympic, #tokyo olympic

আরো দেখুন