রাজ্য বিভাগে ফিরে যান

আগামীদিন সারা দেশেই খেলা হবে, বললেন মমতা

August 2, 2021 | < 1 min read

মঙ্গলবার নেতাজি ইনডোর স্টেডিয়ামে খেলা হবে দিবসের সূচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

শুরুতেই মমতা বলেন, খেলা হবে (khela hobe) স্লোগান এখন খুব জনপ্রিয়। অন্য রাজ্যেও এই স্লোগান দেওয়া হচ্ছে। দিল্লিতে সংসদেও এই স্লোগান উঠেছে। তবে মমতার কথায়, খেলা কিছুটা হয়েছে। বাকি খেলাআগামীদিনে দেখানো হবে।

মুখ্যমন্ত্রী আজ জানান, জঙ্গলমহলে ৪০,০০০ মানুষকে হোমগার্ডের চাকরি দেওয়া হয়েছে। তিনি বলেন, জয়ী ফুটবল বইটি করেছে মেয়েরাই। বাংলায় প্রচুর পরিকাঠামো তৈরী হয়েছে খেলাধুলোর জন্য। আজ ‘স্বাস্থ্য ইঙ্গিত’ নামে একটি প্রকল্প রাজ্যের টেলিমেডিসিনে এদিন যুক্ত করা হল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তার উদ্বোধন করেন। এই পরিষেবা সম্পূর্ণ বিনামূল্যে দেওয়া হবে। রাজ্যের বিশেষ করে গ্রামাঞ্চলে যেসব স্বাস্থ্য কেন্দ্র রয়েছে সেখান থেকেই টেলিমেডিসিনের এই প্রকল্পের মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকদের থেকে পরামর্শ পাবেন যে কোনও রোগী বা রোগীর পরিবার।

এদিন ২৫ হাজার ক্লাবকে ৫ লক্ষ টাকা করে অনুদান দেওয়ার কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। একই সঙ্গে জানান, ‘খেলা হবে’ স্লোগানকে ছড়িয়ে দিতে হবে চারদিকে। তা আরও বেশি করে কার্যকর করতে হবে ক্লাবগুলিকে।

মুখ্যমন্ত্রী বলেন, খেলা মানুষকে মুক্ত করে। ১৬ই আগস্ট খেলা হবে দিবস পালন করার জন্য ক্লুব গুলিকে অনুরোধ করেন তিনি। এছাড়া আঃ উপস্থিত ইস্টবেঙ্গল ক্লাবের কর্মকর্তাদের তিনি বলেন যে তিনি আশা করেন ক্লাবের জোট খুব তাড়াতাড়ি খুলবে এবং ইস্টবেঙ্গল আইএসএল খেতে পারবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #khela hobe, #Khela Dibas

আরো দেখুন