রাজ্য বিভাগে ফিরে যান

এবার দূরপাল্লার সরকারি বাসে বসেই পাওয়া যাবে পানীয় জল, খাবারের সুবিধা

August 4, 2021 | < 1 min read

দূরপাল্লার বাস যাত্রীদের জন্য সুখবর!ধর্মতলা থেকে বোলপুর হয়ে সিউড়ি যাওয়ার সরকারি বাসের যাত্রীরা আরও কিছু বাড়তি সুযোগ সুবিধা পাবেন। ওয়েস্টবেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশন এর ম্যানেজিং ডিরেক্টর(এমডি) রাজনবীর সিংহ কাপুর জানিয়েছেন, মূলত, যাত্রীদের সুবিধার জন্য সিউড়ি হয়ে বোলপুর যাওয়ার এসি ভলভো বাসে বাড়তি কিছু সুযোগ সুবিধার সংযোজন করা হচ্ছ।

বৃহস্পতিবার থেকে বাড়তি কিছু সুবিধা বাসেই পাবেন যাত্রীরা। তবে আপাতত পরীক্ষামূলকভাবে এই ব্যবস্থা চালু করা হচ্ছে। যাত্রীদেরকে বাসে ওঠার সঙ্গে সঙ্গে নিখরচায় একটি ৫০০ মিলিলিটারের জলের বোতল দেওয়া হবে। পরে তাঁরা প্রয়োজনে আরও জলের বোতল কিনতে পারবেন। বাসের ভিতরে থাকবে খবরের কাগজ পড়ার জন্য একটি ছোট্ট ঘর। সেখানে বাংলা, হিন্দি, ইংরেজি তিন ধরনের খবরের কাগজ রাখা থাকবে। একটি ছোট ফুড কর্নারও থাকছে। ওই ফুড কর্নার থেকে স্ন্যাকস ও প্যাকেটজাত বিস্কুট যাত্রীরা দরকার মতো কিনতে পারবেন। এই ব্যবস্থা এখন ধর্মতলা থেকে সিউড়ি হয়ে বোলপুর রুটের এসি ভলভো বাসে চালু করা হচ্ছে।

যাত্রীরা যদি এই ব্যবসথায় উপকৃত হন, তাহলে অন্যান্য দূরপাল্লার এসি ভলভো বাসে একই সুবিধা মিলবে। ওয়েস্টবেঙ্গল ট্রান্সপোর্ট কর্পোরেশনের পক্ষ থেকে দিঘা, মায়াপুর, বকখালি এসব রুটের এসি ভলভো বাসে একইধরনের সুবিধা চালু করা হবে আগামীদিনে। ধর্মতলা থেকে প্রচুর শিলিগুড়ি, দুর্গাপুর, আসানসোল, বাঁকুড়া, বীরভূম -রাজ্যের বিভিন্ন প্রান্তে বাস চালানো হয়। প্রতিদিন বহু সংখ্যক যাত্রীরা এই বাসে সওয়ার করেন। পরীক্ষামূলক এই ব্যবস্থায় যাত্রী চাহিদা পূরণ করলে আগামী দিনে সব দুরপাল্লার বাসেই এইসব ব্যবস্থা চালু করা হবে বলে জানিয়েছেন এমডি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengal, #drinking water, #long distance, #food service, #govt buses

আরো দেখুন