দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

বন্যা পরিস্থিতি খতিয়ে দেখতে আগামী সপ্তাহে ঝাড়গ্রাম-ঘাটাল যাচ্ছেন মমতা ব্যানার্জি

August 6, 2021 | < 1 min read

সোমবার ফের ২ দিনের জেলা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ঝাড়গ্রাম  ও পশ্চিম মেদিনীপুরে যাবেন তিনি। ঘুরে দেখবেন সেখানকার বন্যা পরিস্থিতি। কথা বলবেন স্থানীয়দের সঙ্গে। 

গত সপ্তাহের নিম্নচাপ এবং সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে ভারী বৃষ্টিতে ভিজেছিল বাংলা। প্রায় গোটা রাজ্যই জলমগ্ন হয়ে পড়েছিল। বৃষ্টি থেমে গেলেও এখনও জলের নিচে একাধিক এলাকা। চরম সমস্যায় ঝাড়গ্রামের বিভিন্ন এলাকার বাসিন্দা। এখনও জলযন্ত্রণায় ভুগছেন বহু মানুষ। একই পরিস্থিতি পশ্চিম মেদিনীপুরের ঘাটালেরও। বহু জায়গায় জমা জল রয়েছে। দাসপুর, চন্দ্রকোণা এলাকার ছবিও একইরকমের। একাধিক জায়গায় এখনও সাধারণ মানুষের যাতায়াতের মাধ্যম নৌকো। পানীয় জলের সমস্যা বড় আকার নিয়েছে। বৃষ্টিতে জমা জলের কারণে অনেক জায়গায় ট্যাপ কল পর্যন্ত ডুবে গিয়েছে। স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে জলের পাউচ দেওয়া হচ্ছে। এই পরিস্থিতিতে সোমবারই ঝাড়গ্রাম (Jhargram) সফরে যাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়। জানা গিয়েছে, ঘাটালেও যাবেন তিনি। ঘুরে দেখবেন সেখানকার বন্যা পরিস্থিতি। সাধারণ মানুষের মাঝে মিশে তাঁদের সমস্যার কথা শুনবেন। 

উল্লেখ্য, বুধবার বন্যা পরিস্থিতি পরিদর্শনে আমতা গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আকাশপথে তিন জেলার প্লাবিত এলাকা পরিদর্শনের কথা ছিল তাঁর। তবে বাদ সাধল আবহাওয়া। বুধবার সকাল থেকে কলকাতা-সহ গোটা রাজ্যজুড়ে চলছে প্রবল বৃষ্টি। তার ফলে খানাকুলে হেলিকপ্টার অবতরণে তৈরি হয় জটিলতা। কার্যত বাধ্য হয়েই আকাশপথে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখার সিদ্ধান্ত বাতিল হয়। সড়কপথে আমতার উদ্দেশে পাড়ি দেন তিনি। প্লাবিতদের যাতে খাবার ও পানীয় জলের কোনও অভাব না হয়, জেলা প্রশাসনিক আধিকারিকদের সেদিকে খেয়াল রাখার নির্দেশ মুখ্যমন্ত্রীর। ডিভিসিকে আর জল না ছাড়ার অনুরোধও করেছিলেন তিনি। 

TwitterFacebookWhatsAppEmailShare

#JHARGRAM, #Flood, #ghatal, #Mamata Banerjee

আরো দেখুন