খেলা বিভাগে ফিরে যান

বাধা বৃষ্টি, তৃতীয় দিনও পুরোপুরি খেলা হল না বিরাটদের

August 7, 2021 | < 1 min read

ফের ভিলেন সেই বৃষ্টি। যার জন্য তৃতীয় দিনও পুরোপুরি হল না খেলা। সময়ের আগেই শুক্রবার মাঠ ছাড়লেন বিরাট কোহলিরা। একটা সময় মনে হয়েছিল, এবার বৃষ্টি থেমেছে। দিনের শেষে আরও একবার মাঠে নামা যাবে। কিন্তু কোথায় কী। বরুণ দেবের চোখ রাঙানিতে আর মাঠমুখো হতে পারলেন না দুই ইংলিশ ওপেনার। ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ২৫ রান দিয়ে শেষ হল দিন।

এই ইংল্যান্ডের মাটিতেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল (WTC Final) খেলতে নেমে বারবার বৃষ্টির কাছে মাথা নত করতে হয়েছিল ভারত ও নিউজিল্যান্ডকে। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টেও সেই একই ছবি ফিরে এল। মাঠ ভিজে যাওয়ায় একাধিকবার খেলার তাল কাটল। তবে বৃষ্টিবিঘ্নিত ম্যাচেও কেএল রাহুলের পাশাপাশি নজর কাড়লেন রবীন্দ্র জাদেজা। ৮৪ রানে রাহুল প্যাভিলিয়নে ফিরলে দারুণভাবে দলকে এগিয়ে নিয়ে যান ভারতীয় অলরাউন্ডার। তাঁকে সঙ্গ দেন মহম্মদ শামি (১৩) এবং জশপ্রীত বুমরাহ (২৮)। অ্যান্ডারসন ও রবিনসনের ঝোড়ো বোলিং সামনে মূল্যবান ৫৬টি রান স্কোরবোর্ডে যোগ করেন জাদেজা। আর তাতেই ইংল্যান্ডের থেকে ৯৫ রানে এগিয়ে যায় টিম ইন্ডিয়া (Team India)।

তবে দ্বিতীয় ইনিংসের শুরুটা মন্দ করেনি হোম ফেভারিটরা। দুই ওপেনার ররি বার্নস এবং ডম সিবলি যথাক্রমে ১১ ও ৯ রান করে আপাতত ক্রিজে রইলেন। হাতে আর দু’দিন। জো রুটদের ব্যাটিং অর্ডারে দ্রুত ধস নামানোই লক্ষ্য বুমরাহ, জাদেজা, শামি, সিরাজদের। তাহলেই ম্যাচ জয়ের একটা আশা থেকে যাবে। তবে পুরোটাই নির্ভর করছে আকাশের মুডের উপর। সে বেঁকে বসলে হয়তো অমীমাংসিতই থেকে যাবে প্রথম টেস্ট।

TwitterFacebookWhatsAppEmailShare

#WTC Final

আরো দেখুন