দেশ বিভাগে ফিরে যান

মুসলমান বিদ্বেষী মন্তব্যের জের, গ্রেপ্তার দিল্লি বিজেপির প্রাক্তন মুখপাত্র

August 10, 2021 | < 1 min read

দিল্লির যন্তর-মন্তর (Delhi Jantar Mantar) চত্বরে ধর্মীয় উস্কানিমূলক মন্তব্য করার জের। গ্রেফতার করা হল বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায় (Ashwini Upadhyay) সহ ছয় জনকে। জানা গিয়েছে, সোমবার রাত পর্যন্ত আটক রেখে জিজ্ঞাসাবাদ করা হয় তাঁদের। এরপরই পুলিশ গ্রেফতার করে বিজেপি নেতা ও বাকিদের।

ইতিমধ্যেই একটি ভিডিয়ো সর্বত্র ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যাচ্ছে দিল্লির যন্তর-মন্তর চত্বরে জমায়েত করে চলছে স্লোগানিং। একাধিক ধর্মীয় ধর্মবিদ্বেষী মন্তব্য শোনা যায় বিক্ষোভকারীদের মুখে। জমায়েতটি মূলত আয়োজন করেছিলেন অশ্বিনী উপাধ্যায়। ওই ভাইরাল ভিডিয়োকে হাতিয়ার করে বিজেপি নেতাদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হয়। তাঁদের বিরুদ্ধে FIR দায়ের হয়। এরপর অশ্বিনী উপাধ্য়ায়কে কনৌট প্লেস পুলিস স্টেশনে জিজ্ঞাসাবাদের জন্য হাজিরা দিতে বলা হয়। দিল্লি পুলিশের জালে উত্তম মালিক, বিনীত ক্রান্তি, প্রীত সিং ও দীপক।

অন্যদিকে সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন বিজেপি নেতা অশ্বিনী উপাধ্য়ায়। তাঁর পাল্টা দাবি, ভাইরাল ভিডিয়োর সত্যতা প্রমাণিত হলে, কঠোর ব্যবস্থা গ্রহণ করা উচিত পুলিশের। তবে তাঁর সাফাই, যাদের ধর্মবিদ্বেষী স্লোগান দিতে দেখা গিয়েছে, তাঁদের চেনেন না। এই বিষয়টি দিল্লির পুলিশ কমিশনার রাকেশ আস্থানাকেও জানিয়েছেন বলে উল্লেখ করেন অশ্বিনী।

TwitterFacebookWhatsAppEmailShare

#delhi, #Jantar Mantar, #communal

আরো দেখুন