দেশ বিভাগে ফিরে যান

রাজ্যসভায় ভেঙ্কাইয়া নাইডুর ‘কুম্ভীরাশ্রু’, প্রশ্ন উঠল তাঁর নিরপেক্ষতা নিয়েও

August 11, 2021 | < 1 min read

মঙ্গলবার রীতিমতো হাঙ্গামা হয়েছিল রাজ্যসভায়। সেই ঘটনার নিন্দা করতে গিয়ে কেঁদে ফেললেন রাজ্যসভার চেয়ারম্যান তথা উপ-রাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু। তাঁর আক্ষেপ, একটি বিষয় নিয়ে ভিন্নমতের জেরে যে ঘটনাবলীর সাক্ষী থাকতে হচ্ছে, তাতে সংসদের মর্যাদা ধ্বংস হয়ে যাচ্ছে।

রাজনৈতিক মহলের মন্তব্য, রাজ্যসভায় যেভাবে নাইডু সরকারপক্ষের তরফে পক্ষপাতী থেকেছেন, সেই কালিমা মুছতেই আজ কুম্ভীরাশ্রু বর্ষণ করলেন তিনি। পেগাসাস সহ বিভিন্ন বিষয়ে আলোচনা করতে না চাওয়া সরকারের অনমনীয় আচরণের কার্যত বকলমে সমর্থন করলেন তিনি। উল্টে, সংসদের অচলাবস্থার দায় চাপালেন বিরোধীদের ঘাড়ে।

বুধবার অধিবেশনের শুরুতেই রাজ্যসভার চেয়ারম্যান বলেন, ‘গতকাল (মঙ্গলবার) যেভাবে (সংসদের) পবিত্রতা ধ্বংস করা হয়েছে, তাতে আমি দুঃখিত। যেভাবে কয়েকজন সদস্য টেবিলে বসে পড়েছিলেন, কয়েকজন টেবিলে উঠে পড়েছিলেন, তা অপবিত্রতার কাজ। এই কাজের নিন্দা করার কোনও ভাষা নেই আমার। আমি বিনিদ্র রাত কাটিয়েছি।’

সংসদের উচ্চকক্ষের চেয়ারম্যানের সেই মন্তব্যের মধ্যেই অবশ্য স্লোগান দিতে থাকেন বিরোধী নেতারা। তার জেরে বেলা ১২ টা পর্যন্ত মুলতুবি হয়ে যায় রাজ্যসভার অধিবেশন। এর কিছু পরেই, চেয়ারম্যানের নিরপেক্ষতা নিয়ে প্রশ্ন তুলে টুইট করেন সাংসদ জয়রাম রমেশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rajya Sabha, #M. Venkaiah Naidu

আরো দেখুন