রাজ্য বিভাগে ফিরে যান

৩০০ টাকায় ভ্যাকসিন, পুরসভার স্ট্যাম্প-প্যাড জাল করে গ্রেফতার চিকিৎসক

August 14, 2021 | 2 min read

কসবায় ভুয়ো ভ্যাকসিন কাণ্ড (Kasba Fake Vaccine), সোনারপুরে টাকা দিয়ে ভ্যাকসিন দেওয়ার ঘটনার রেশ এখনও কাটেনি। ফের সেই একই ঘটনার পুনরাবৃত্তি ঘটল। এবার ঘটনাস্থল উত্তর ২৪ পরগনার খড়দা থানা এলাকা। কসবা কাণ্ডের মতোই পুরসভার স্ট্যাম্প, প্যাড ব্যবহার করে টাকার বিনিময়ে ভ্যাকসিন দিচ্ছিলেন এক চিকিৎসক (Doctor)। শনিবার দুপুরে ঘটনাটি প্রকাশ্যে আসতেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশ জানায়, অভিযুক্ত ওই চিকিৎসকের নাম বিপ্লব রুদ্র। তিনি পানিহাটি পুরসভার স্ট্যাম্প ও প্যাড ব্যবহার করে নিজের ক্লিনিকে ৩০০ টাকার বিনিময়ে বহিরাগতদের ভ্যাকসিন দিচ্ছিলেন। তাঁকে গ্রেফতার করা হয়েছে।

ধৃত চিকিৎসক যে ভ্যাকসিন দিচ্ছিলেন, সেগুলি আসল না নকল তা খতিয়ে দেখে তদন্ত শুরু করেছে খড়দা থানার পুলিশ। জানা গিয়েছে, পানিহাটি পুরসভার ৪ নম্বর ওয়ার্ডের ২ নম্বর বিবেকানন্দ কলোনিতে চিকিৎসক বিপ্লব রুদ্রর ক্লিনিক রয়েছে। গত কয়েকদিন ধরে তিনি সেখানেই ৩০০ টাকার বিনিময়ে বহিরাগতদের ভ্যাকসিন দিচ্ছিলেন বলে অভিযোগ। খবরটি চাউর হওয়ায় এদিন দুপুরের পর থেকে স্থানীয় বাসিন্দারাও ভ্যাকসিনের জন্য তাঁর ক্লিনিকের সামনে ভিড় জমান। খবর পেয়েই খড়দা থানার পুলিশ ও পুরসভার স্বাস্থ্য দফতরের আধিকারিকেরা ওই ক্লিনিকে আসেন। তারপর দীর্ঘক্ষণ জিজ্ঞাসাবাদের পর ওই চিকিৎসককে গ্রেফতার করে পুলিশ।

ওই চিকিৎসকের কাছে কী ভাবে পুরসভার স্ট্যাম্প, প্যাড এল তা নিয়ে প্রশ্ন উঠছে। ভ্যাকসিনগুলি আসল হলে সেগুলি তিনি কী ভাবে পেলেন তা নিয়েও প্রশ্ন উঠেছে। সূত্রের খবর, চিকিৎসক বিপ্লব রুদ্র পানিহাটি পুরসভারই চিকিৎসক। সেই সূত্রেই তিনি পুরসভার স্ট্যাম্প, প্যাড জাল করেছেন এবং ভ্যাকসিন জোগাড় করেছেন। যদিও পানিহাটি পুরসভার তরফে এবিষয়ে স্পষ্ট করে কিছু জানানো হয়নি। পানিহাটি পুরসভার কর্মী রঞ্জন পাল বলেন, ‘চারদিকে সবাই যেমন নথি জাল করছে, সেভাবেই পানিহাটি পুরসভার স্ট্যাম্প, প্যাড জাল করেছেন ডা. বিপ্লব রুদ্র।’ তাঁর কাছে ভ্যাকসিন কী ভাবে এল তাও স্পষ্ট নয়। গোটা ঘটনার তদন্তের দাবি তুলে ডা. বিপ্লব রুদ্রর কড়া শাস্তির দাবি জানিয়েছেন পুরকর্মী রঞ্জন পাল। ডা. বিপ্লব রুদ্রর ক্লিনিক থেকে যাঁরা টাকার বিনিময়ে ভ্যাকসিন নিয়েছেন, তাঁদের স্বাস্থ্য পরীক্ষারও দাবি জানিয়েছেন এলাকাবাসী। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে খড়দা থানার পুলিশ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Doctor, #Fake vaccine

আরো দেখুন