রাজ্য বিভাগে ফিরে যান

আজ প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

August 18, 2021 | 2 min read

তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হওয়ার পর দুয়ারে সরকার, করোনা পরিস্থিতি, রাজ্যে চলা বিভিন্ন প্রকল্পের কাজের অগ্রগতি নিয়ে আজ বুধবার বেলা ৩টেয় রাজ্যস্তরে প্রশাসনিক বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সেখানে গুরুত্বপূর্ণ দপ্তরের মন্ত্রী ও সব জেলাশাসক এবং পুলিস সুপার ও কমিশনাররা উপস্থিত থাকবেন। ২০১১ সালে মুখ্যমন্ত্রী হওয়ার পর প্রশাসনিক বৈঠক শুরু করেন মমতা। নবান্নে (Nabanna) বসে সরকার চালানো নয়, ব্লকে ব্লকে গিয়ে একেবারে তৃণমূলস্তরে প্রশাসনিক বৈঠক করেছেন মমতা। পাঁচশোর মতো বৈঠক করেছেন দশবছরে। কিন্তু করোনার (COVID 19) কারণে গত দেড় বছর যাবৎ ব্লকে গিয়ে সেই বৈঠক বন্ধ রয়েছে। তবে নবান্ন থেকে মনিটরিং করেছেন মুখ্যমন্ত্রী। ভোটের পরে আজই প্রথম বৈঠক করতে চলেছেন তিনি। তাঁর মস্তিষ্কপ্রসূত দুয়ারে সরকার শিবিরে ব্যপক সাড়া পড়েছে। লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের জন্য মহিলারা খুবই ভিড় করছেন। এব্যাপারে মুখ্যমন্ত্রী কিছু নির্দেশ দিতে পারেন।  


তৃতীয় ঢেউ মোকাবিলায় রাজ্য কতটা প্রস্তুত, আজকের বৈঠকে তারও পর্যালোচনা হতে পারে। স্বাস্থ্যভবনের এক শীর্ষ সূত্রে সোমবার এমনটাই জানা গিয়েছে। দপ্তর সূত্রের খবর, এখনও পর্যন্ত রাজ্যে তৃতীয় ঢেউ আসার কোনও লক্ষণ দেখা যায়নি। মহামারীবিদ এবং জনস্বাস্থ্যবিদদের একাংশের অবশ্য মত, পুজোর আগে সেপ্টেম্বরেই আসতে পারে থার্ড ওয়েভ। তা ধরে রেখেই পিকু, নিকু তৈরি রাখা, মহিলা ও শিশুদের জন্য নির্দিষ্ট শয্যার বন্দোবস্ত করা, ওয়ার্মার, পোর্টেবল ভেন্টিলেটর সহ প্রয়োজনীয় যন্ত্রপাতি কেনা ইত্যাদি প্রস্তুতি নিয়েছে স্বাস্থ্যভবন।

আজকের বৈঠকের আগে সোমবারই করোনায় শিশু চিকিৎসায় ব্যবস্থা খতিয়ে দেখতে দপ্তরের আধিকারিকদের সঙ্গে জরুরি বৈঠকে বসেন জাতীয় স্বাস্থ্য মিশনের ম্যনেজিং ডিরেক্টর ও অন্যতম স্বাস্থ্যসচিব সৌমিত্র মোহন। তবে করোনা আগের তুলনায় অনেক নিয়ন্ত্রণে আছে বলে মনে করেন মমতা বন্দ্যোপাধ্যায়। গত বিধানসভার ভোটের সময় পজিটিভিটি রেট ছিল ৩৩ শতাংশ তা কমে দাঁড়িয়েছে দেড় শতাংশে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #Nabanna, #Administrative Meeting

আরো দেখুন