রাজ্য বিভাগে ফিরে যান

সুখবর! গত ২৪ ঘন্টায় বাংলায় আরও কমল সংক্রমণ

August 21, 2021 | < 1 min read

দৈনিক করোনা আক্রান্তের সংখ্যায় ফের বড় স্বস্তি। একধাক্কায় অনেকটাই কমল রাজ্যের সংক্রমণ। তবে বাড়ল দৈনিক মৃত্যু। শনিবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টা রাজ্যে করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭৮ জন। যা শুক্রবারের তুলনায় অনেকটাই কম। একদিনে মৃত্যু হয়েছে ১০ জনের। রাজ্যে এই মুহূর্তে পজিটিভিটি রেট দাঁড়িয়েছে ১.৭৩ শতাংশ। এদিকে নতুন করে চিন্তা বাড়াচ্ছে কলকাতা ও দুই ২৪ পরগনা। তিন জেলাতেই বেড়েছে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, সংক্রমণের নিরিখে উত্তরকে ছাপিয়ে এক নম্বরে উঠে এসেছে দক্ষিণ ২৪ পরগনা। একদিনে এই জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৮৯ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে একদিনে আক্রান্ত ৮৪ জন। তৃতীয় স্থানে রয়েছে কলকাতা। গত ২৪ ঘণ্টায় এই শহরে আক্রান্ত ৭০। সংক্রমণের নিরিখে এখনও চিন্তায় রেখেছে দার্জিলিং জেলা। একদিনে সেখানে আক্রান্ত ৬০।

অন্যদিকে, স্বস্তি জাগিয়ে দেশেও এদিন ফের নিম্নমুখী করোনা সংক্রমণ। গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হলেন ৩৪ হাজার ৪৫৭ জন। যা আগের দিনের তুলনায় ৫.৭ শতাংশ কম। এই সময়ের মধ্যে করোনার জেরে মৃত্যু হয়েছে ৩৭৫ জনের। করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ১৫ লাখ ৯৭ হাজার ৯৮২ জন। দেশে এই মুহূর্তে অ্যাক্টিভ করোনা কেস রয়েছে ৩ লাখ ৬১ হাজার ৩৪০ টি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Coronavirus, #covid19 update

আরো দেখুন