রাজ্য বিভাগে ফিরে যান

বিজেপির বিরুদ্ধে ব্যাপকতম জোট করতে হবেঃ দীপঙ্কর ভট্টাচার্য

August 24, 2021 | < 1 min read

বিজেপির বিরুদ্ধে জোট করতে হলে ব্যাপকতম জোট করতে হবে, এমনটাই জানালেন সিপিআইএমএল-এর সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য। সম্প্রতি সোনিয়া গান্ধীর ডাকে আয়োজিত বিরোধী দলগুলির ভার্চুয়াল বৈঠক প্রসঙ্গে বলতে গিয়ে দীপঙ্কর ভট্টাচার্য বলেন, গত মে মাস থেকে অবিজেপি বিরোধী দলের নাম দিয়ে বৈঠক হচ্ছে, কিন্তু কোনও বৈঠকেরই খবর তাঁদের কাছে নেই। এই বিষয়টিতে তিনি অবাক বলেই জানান দীপঙ্করবাবু। কারণ তাঁর মতে, কেরলের পরে বামপন্থীদের সবচেয়ে বেশি উপস্থিতি ত্রিপুরা ও বিহারে। আর এটা গোটা দেশের রাজনীতির জন্য একটা বড় ফ্যাক্টর। কিন্তু এই ফ্যাক্টরটা কারও চোখে পড়ছে না বলেই মনে করছেন দীপঙ্করবাবু। এরপরেই তিনি বলেন, যদি অবিজেপি জোট করতে হয় তবে সত্যি সত্যিই তা ব্যাপকতম জোট করতে হবে।

প্রসঙ্গত, গত ২০ তারিখ সোনিয়া গান্ধীর ডাকে আয়োজিত হয় বিরোধীদের ভার্চুয়াল বৈঠক। সেই বৈঠকে বিরোধীদের একই মনোভাবাপন্ন হয়ে এগোনর বার্তা দেন সোনিয়া। তিনি বলেন, এমন একটা সরকার গড়ার দিকে এগোতে হবে যেখানে স্বাধীনতা ও মানুষের মূল্যবোধের গুরুত্ব থাকবে। আর তারজন্য সবাই মিলে একসঙ্গে কাজ করা ছাড়া কোনও বিকল্প নেই বলেও উল্লেখ করেন সোনিয়া।

সেই বৈঠকে অংশ নেন তৃণমূল নেত্রী মতা বন্দ্যোপাধ্যায়ও। বৈঠকে বিশেষভাবে গুরুত্ব দেওয়া হয় মমতার মতামতকে। সেখানে বেশ কিছু প্রস্তাব তুলে ধরেন তৃণমূল নেত্রী। কে নেতা সেই বিষয়টি মনে না রেখে মানুষকেই নেতৃত্বদানের জন্য এগিয়ে আসার বিষয়ে জোর দেন তিনি। মমতার বক্তব্যকে সমর্থন জানান সোনিয়াও। বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রত্যেকটি বিরোধী দলকে একছাতার তলায় আসারই আহ্বান জানান সোনিয়া গান্ধী।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Dipankar Bhattacharya, #anti bjp alliance

আরো দেখুন