বিনোদন বিভাগে ফিরে যান

টিকার দুটি ডোজ নিয়েও করোনায় আক্রান্ত হয়ে প্রয়াত তবলা বাদক শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়

August 25, 2021 | < 1 min read

করোনা আক্রান্ত হয়ে প্রয়াত তবলিয়া শুভঙ্কর বন্দ্যোপাধ্যায়। গত ২০ জুন থেকে তিনি হাসপাতালে ভর্তি। একমো সাপোর্টেও রাখা হয়েছিল তাঁকে। কিন্তু বুধবার কলকাতার বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি। দু’টি টিকাই নিয়েছিলেন, তাও বাঁচানো গেল না স্বনামধন্য তবলিয়াকে।

শুভঙ্কর হাসপাতালে ভর্তি হওয়ার পর তাঁর নামে একটি তহবিল চালু হয়। কিন্তু তা নিয়ে বিভ্রান্তি ছড়ায় নেটমাধ্যমে। জানা গিয়েছিল, শিল্পীর পরিবারের তরফে তহবিল সংগ্রহের জন্য কোনও প্রচেষ্টা নেওয়া হয়নি। তাঁর শুভানুধ্যায়ীরা নেটমাধ্যমে তহবিল সংগ্রহের আবেদন জানিয়েছিলেন। যদিও তাঁর ছেলে আর্চিক বন্দ্যোপাধ্যায় পরে বলেন, ‘‘শুরুতে আমরা চাইনি বাবার নামে এমন একটা তহবিল সংগ্রহের আবেদন চালু হয়ে ভাইরাল হয়ে যাক। কিন্তু তার পর বিভিন্ন শিল্পীর সঙ্গে কথা বলে আমরা সহমত হয়েছি যে, এই তহবিল চলুক।’’

বহু বছর ধরে পণ্ডিত রবিশঙ্কর, ওস্তাদ আমজাদ আলি খান, পণ্ডিত হরিপ্রসাদ চৌরাশিয়া, পণ্ডিত বিরজু মহারাজ প্রমুখ শিল্পীদের সঙ্গে একই মঞ্চে অনুষ্ঠান করেছেন শুভঙ্কর। তা ছাড়া বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকে ‘সঙ্গীত সম্মান’ এবং ‘সঙ্গীত মহা সম্মান’ পুরস্কার গ্রহণ করেছেন প্রয়াত শিল্পী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Subhankar Banerjee

আরো দেখুন