রাজ্য বিভাগে ফিরে যান

ডাক্তার এবং নার্সদের ১০ একর জমি দেওয়ার ঘোষণা মমতার

August 26, 2021 | < 1 min read

রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে আজ এসএসকেএম- এ বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এসকেএম হাসপাতালের অ্যাকাডেমিক বিল্ডিংয়ে ওই বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের পরিবহণ এবং আবাসনমন্ত্রী ফিরহাদ হাকিম, স্বাস্থ্য সচিব এবং এসএসকেএমের অধিকর্তারা। রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামোর বর্তমান অবস্থা নিয়ে আলোচনার পাশাপাশি বৈঠকে কথা হয় এসএসকেএমের নতুন ক্যানসার বিভাগ চালু করা নিয়েও।

রাজ্যে গত কয়েকদিনের করোনা পরিসংখ্যান বলছে, করোনায় মৃত্যুর সংখ্যা চোখে পড়ার মতো হারে বেড়েছে। পুজোর মুখে তৃতীয় ঢেউ আছড়ে পড়ার আশঙ্কাও তৈরি হয়েছে। এরই মধ্যে বৃহস্পতিবার রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। নবান্ন সূত্রে খবর, এই বৈঠক এখন নিয়মিত ভাবে হবে। প্রতি সপ্তাহে বা ১৫ দিন অন্তর রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। সেই নিয়মাণুক্রমিক বৈঠকের প্রথমটি ছিল আজ।

১৬ তারিখ স্বাস্থ্য পরিকাঠামো নিয়ে ফের বৈঠকে বসবেন মমতা বন্দ্যোপাধ্যায়। বৈঠক সেরে মুখ্যমন্ত্রী জানান, আগামী দিনের বৈঠকে ৬ টি মেডিক্যাল কলেজকেই ডাকবেন।

মমতা বন্দ্যোপাধ্যায় জানান, পিজি হাসপাতালের সঙ্গে টাটা ক্যনসার হাসপাতাল যৌথ ভাবে একটি ক্যনসার চিকিৎসার প্রকল্প নিয়েছে।

চিকিৎসক এবং নার্সদের বিনামূল্যে ১০ একর জমি দেওয়ার ঘোষণাও এদিন করেন মুখ্যমন্ত্রী। বলেন, ‘ওদের কথা এর আগে ভাবা হয়নি। আমি হিডকোর চেয়ারম্যানকে বলেছি, আমাকে ১০ একর জমি দেখে দিতে। ওই জমি আমি বিনামূল্যে চিকিৎসক এবং নার্সদের দেব। ওঁরা চাইলে আবাসন বানিয়ে নেবেন।’

তিনি আরও বলেন, ‘কোয়াক ডাক্তারদের গ্রামে গ্রামে কাজ করানোর কথা ভেবেছি। ওঁরা ডাক্তার হিসেবে নয় স্বাস্থ্য কেন্দ্রের প্রাথমিক কিছু নির্দেশিকা মেনে কাজ করবেন।’

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Mamata Banerjee, #Doctor, #nurse

আরো দেখুন