খেলা বিভাগে ফিরে যান

প্যারালিম্পিক্সের হাইজাম্পে জয়জয়কার, জোড়া পদক এল ভারতের

August 31, 2021 | < 1 min read

টোকিও প্যারালিম্পিক্সে ভারতীয় অ্যাথলিটদের স্বপ্নের ফর্ম অব্যাহত। মঙ্গলবার হাই জাম্পে জোড়া পদক আনলেন ভারতের থাঙ্গাভেলু মায়াপ্পন (Mariyappan Thangavelu) এবং শরদ কুমার। দ্বিতীয় স্থানে শেষ করে রুপো জিতলেন মায়াপ্পন। অল্পের জন্য সোনা হাতছাড়া করেছেন তিনি। অন্যদিকে, তৃতীয় স্থানে শেষ করে শরদ কুমার (Shard Kumar) জিতলেন ব্রোঞ্জ পদক।

মঙ্গলবার হাই জাম্পের টি-৬৩ বিভাগের ফাইনালে ভারতের দুই অ্যাথলিটের চূড়ান্ত লড়াই ছিল আমেরিকার স্যাম মানাগেসের বিরুদ্ধে। ফাইনালে শরদ কুমার ১.৮৩ মিটার লাফান। দ্বিতীয় স্থানে শেষ করা থাঙ্গাভেলু মায়াপ্পন লাফান ১.৮৬ মিটার। অন্যদিকে সোনাজয়ী স্যাম লাফিয়েছেন ১.৮৮ মিটার। হাই জাম্পে এই জোড়া পদকের ফলে টোকিও প্যারালিম্পিক্সকে ভারতের পদক সংখ্যা দাঁড়াল ১০। এর মধ্যে দুটি সোনা, ৫টি রুপো এবং বাকিগুলি ব্রোঞ্জ।

চলতি প্যারালিম্পিক্সের (Tokyo Paralympics) শুরু থেকেই দুর্দান্ত ফর্মে ভারতীয় অ্যাথলিটরা। আজ সকালেই ১০ মিটার এয়ার P1 ১০ মিটার এয়ার পিস্তলের SH1 ফাইনালে ব্রোঞ্জ জিতেছেন সিংহরাজ আধানা। এই নিয়ে মঙ্গলবার ৩টি পদক জিতল ভারত। ইতিমধ্যেই দুই অ্যাথলিটকে টুইটে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

ইতিমধ্যেই শুটিংয়ে সোনা জিতে নজির গড়েছেন অবনী লেখারা। পুরুষদের জ্যাভলিন (F64) ইভেন্টে বিশ্বের বাকি অ্যাথলিটদের পিছনে ফেলে এক নম্বর হয়েছেন সুমিত। এছাড়া জ্যাভলিনেরই অপর ইভেন্টে জোড়া পদক জেতেন দুই ভারতীয় অ্যাথলিট। রবিবার প্যারাঅলিম্পিকে দেশকে প্রথম সাফল্য এনে দেন ভবিনা প্যাটেল। টেবিল টেনিসে দেশকে রুপো এনে দেন তরুণী। তাঁকেও ফোন করে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী।

TwitterFacebookWhatsAppEmailShare

#tokyo paralympics 2020

আরো দেখুন