দেশ বিভাগে ফিরে যান

ত্রিপুরা বিধানসভার অধ্যক্ষের পদত্যাগের পরেই তৃণমূলে যোগদানের জল্পনা

September 2, 2021 | < 1 min read

ত্রিপুরা বিধানসভার অধ্যক্ষ তথা বিজেপি নেতা রেবতি মোহন দাস আজ পদত্যাগ করলেন। ডেপুটি স্পিকারের কাছে গিয়ে তিনি পদত্যাগপত্র জমা দিয়ে এসেছেন। ব্যক্তিগত কারণেই পদত্যাগ, রেবতি বাবু এই যুক্তি দিলেও, তাঁর এই সিদ্ধান্তের পরেই সরগরম রাজনৈতিক মহল।

ত্রিপুরার (Tripura) মাটিতে সগতিতে নিজেদের বিস্তার করছে তৃণমূল (TMC)। গেরুয়া গড়ে ভাঙনের খবরও সামনে আসছে। বিপ্লব দেবের প্রতি যে ‘নাখুশ’ ত্রিপুরা বিজেপি (BJP) তাও এখন প্রায় স্পষ্ট। ঠিক এই মূহুর্তেই অধ্যক্ষের পদত্যাগে যে মানসিক ভাবে ভেঙে পড়বে বিজেপি তা বলাই বাহুল্য।

নিজেদের দলের ভিত শক্ত করতে ১৫ দিনের ত্রিপুরা সফরে গেছেন সদ্য যোগদানকারী তৃণমূল নেত্রী সুস্মিতা দেব। তাঁর ত্রিপুরায় পা রাখার পরেই গেরুয়া শিবিরের এই ভাঙন তৃণমূলের সাফল্যের দিকেই ইঙ্গিত করছে।

সূত্র মতে, রেবতি বাবুর (Rebati Mohan Das) তৃণমূলে নাম লেখানো শুধুই সময়ের অপেক্ষা। বেশ কিছুদিন ধরেই তিনি নাকি যোগাযোগ রাখছিলেন তৃণমূলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে। আর তারপরেই তাঁর এই সিদ্ধান্ত যে নেহাতই কাকতালীয় নয় তাতে নিশ্চিত রাজনৈতিক মহল।

প্রসঙ্গত, ২০১৮ সালে ত্রিপুরা বিধানসভার দ্বাদশ অধ্যক্ষ হিসেবে শপথ নেন রেবতি মোহন দাস। তারপর থেকে এতদিন তিনিই সামলাচ্ছিলেন সেই পদ। তাঁর পদত্যাগে বেশ অস্বস্তিতে গেরুয়া শিবির।

TwitterFacebookWhatsAppEmailShare

#tripura, #Rebati Mohan Das, #trinamool

আরো দেখুন