রাজ্য বিভাগে ফিরে যান

ভবানীপুরে মমতার বিপক্ষে প্রাথী কারা? এখনো চলছে জল্পনা

September 8, 2021 | < 1 min read

ভবানীপুরে এখনও অবধি বিরোধীরা প্রার্থী ঘোষণা করেনি। রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি কাকে প্রার্থী করবে সেটাই এখন লাখ টাকার প্রশ্ন।‌ আজ সম্ভবত প্রার্থীর নাম ঘোষণা করতে পারে গেরুয়া শিবির। কতগুলি নাম নিয়ে জল্পনা চলছে। কিন্তু সব জল্পনা ছাপিয়ে মনে করা হচ্ছে বিজেপি মমতার বিরুদ্ধে কোনও মহিলা প্রার্থীকেই দাঁড় করাতে পারে। আর সেই সম্ভাবনা জিইয়ে রেখে নাম উঠে আসছে বিজেপির যুব মোর্চার সহ-সভাপতি তথা আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের।

বিজেপি সূত্রে খবর, মমতার বিরুদ্ধে এই লড়াকু যুবনেত্রীর নাম প্রস্তাব করা হয়েছে। রাজ্য নেতৃত্ব এই নাম পাঠিয়েছে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে। ইতিমধ্যেই দিল্লি উড়ে গিয়েছেন শুভেন্দু অধিকারী। আজ শাহের সঙ্গে বৈঠক হওয়ার কথা রয়েছে তাঁর। হয়তো এরপরেই চূড়ান্ত নাম ঘোষণা হবে। তবে প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে ভবানীপুরে প্রার্থী করে অবাঙালি ভোটব্যাঙ্ককে নিজেদের দিকে টানার চেষ্টা করছে বিজেপি। অন্যদিকে, ভোট-পরবর্তী হিংসার মামলায় রাজ্য সরকারের বিরুদ্ধে লড়ছেন এই প্রিয়াঙ্কা টিব্রেওয়াল।

তবে আরও একটি সূত্র বলছে, কলকাতা পুরসভার বিজেপি কাউন্সিলর তিস্তা বিশ্বাসকেও এই কেন্দ্রে প্রার্থী করা হতে পারে। সবদিক মিলিয়ে মহিলার বিরুদ্ধে মহিলা প্রার্থী দিয়ে মাঠ সাজাতে মরিয়া বিজেপি, এটাই সূত্রে খবর। তবে এছাড়াও ভবানীপুরের প্রার্থী তালিকায় রুদ্রনীল ঘোষ, তথাগত রায়, অনির্বাণ গাঙ্গুলি, বিশ্বজিত সরকারের নামও ঘোরাফেরা করছে‌। যদিও কে এই আসনে লড়বে বিজেপির টিকিটে তা জানার জন্য আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে।

অন্যদিকে, কংগ্রেস প্রার্থী না দিলেও ভবানীপুরে প্রার্থী দেবে বামেরা। সম্ভবত নন্দীগ্রামে পরাজিত সিপিআইএম প্রার্থী মিনাক্ষী মুখার্জিকেই মমতার বিরুদ্ধে দাঁড় করাতে পারে আলিমুদ্দিন। এদিকে প্রার্থী না দেওয়ার পাশাপাশি সংযুক্ত মোর্চার হয়ে মমতার বিরুদ্ধে প্রচারেও নামবে না কংগ্রেস, এমনটাই জানিয়েছেন অধীর চৌধুরী।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #bjp, #Cpim, #By Election, #Bhowanipore

আরো দেখুন