দেশ বিভাগে ফিরে যান

বিজ্ঞাপন বিভ্রাটের দায় নিল সংবাদপত্র, প্রশ্ন তবুও থেকেও যাচ্ছে

September 12, 2021 | < 1 min read

যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) বিজ্ঞাপনে (Advertisement) কলকাতার মা উড়ালপুলের (Maa Flyover) ছবি ঘিরে তীব্র টানাপড়েনের মধ্যেই এ বার এই ঘটনার জন্য ভুল স্বীকার করল সংশ্লিষ্ট সংবাদপত্র। তারা জানিয়েছে, তাদের মার্কেটিং বিভাগের ভুলেই এই বিজ্ঞাপন প্রচারিত হয়েছে। এই ঘটনার জন্য ক্ষমা চেয়ে টুইট করেছে তারা।

সংশ্লিষ্ট সংবাদপত্র টুইট করে বলেছে, ‘উত্তরপ্রদেশ নিয়ে বিজ্ঞাপনের কভারে সংবাদপত্রের মার্কেটিং বিভাগ একটি ভুল ছবি ব্যবহার করেছে। এই ঘটনার জন্য সংবাদপত্র গভীর ভাবে দুঃখ প্রকাশ করছে। সংবাদপত্রের সব ডিজিটাল মাধ্যম থেকে ওই ছবি সরিয়ে দেওয়া হয়েছে।’

বছর ঘুরলেই উত্তরপ্রদেশে (Uttar Pradesh) বিধানসভা নির্বাচন। তার আগে যেমন বিজেপি প্রস্তুতি চালাচ্ছে, তেমনই উত্তরপ্রদেশ সরকারও শুরু করেছে প্রচার। সেই প্রচারের বিজ্ঞাপনেই দেখা যায় কলকাতার মা উড়ালপুলের ছবি। ভাল করে দেখলে বোঝা যায়, উড়ালপুলের উপর চলছে কলকাতার অন্যতম পরিচয় হলুদ ট্যাক্সিও। সেই ছবি নিয়ে কটাক্ষ শুরু করে তৃণমূল। দলের দাবি, কলকাতার উন্নয়নের ছবি ‘চুরি’ করে নিজের রাজ্যের বিজ্ঞাপন দিয়েছেন যোগী।

তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ওই বিজ্ঞাপনের ছবি প্রকাশ করে টুইটে বলেন, ‘বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে যে উন্নয়ন হয়েছে সেই ছবি চুরি করে যোগী নিজের রাজ্যের উন্নয়নের কথা বলছেন। দেখে মনে হচ্ছে বিজেপি-র সবথেকে শক্তিশালী রাজ্যে ডবল ইঞ্জিন মডেল মুখ থুবড়ে পড়েছে। এখন সব কিছু বাইরে আসছে।’ কটাক্ষ করেন তৃণমূল নেতা মুকুল রায়, কুণাল ঘোষ থেকে শুরু করে সাংসদ মহুয়া মৈত্র, মিমি চক্রবর্তীরা। যদিও এই পুরো বিতর্কের মাঝে বিজেপি-র দাবি এটা অনিচ্ছাকৃত ত্রুটি। দলের রাজ্য মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘‘বিজ্ঞাপন সংস্থা ভুল করে এটা করেছে।’’ এ বার এই ঘটনায় দায় স্বীকার করল সংশ্লিষ্ট সংবাদপত্র।


TwitterFacebookWhatsAppEmailShare

#Uttar Pradesh, #yogi adityanath

আরো দেখুন