উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

দিনহাটায় বিজেপির বুথ সভাপতির বাড়ি থেকে উদ্ধার গাঁজা

September 13, 2021 | 2 min read

দিনহাটায় বিজেপির বুথ সভাপতিকে শনিবার রাতে গাঁজা সহ গ্রেপ্তার করে পুলিস। সিতাই বিধানসভার গোসানিমারি-২ নম্বর গ্রাম পঞ্চায়েতের বড় নাটাবাড়ি গ্রাম থেকে ওই বুথ সভাপতিকে ধরে পুলিসের টিম। দিনহাটা থানার পুলিস জানিয়েছে, গাঁজা সহ ধৃত ব্যক্তির নাম আশানন্দ রায়। তাঁর বাড়ি গোসানিমারি-২ গ্রাম পঞ্চায়েতের মালিরহাট বাজারে। তার কাছ থেকে দু’টি বস্তায় প্লাস্টিকে মোড়ানো ১৮ কেজির বেশি গাঁজা উদ্ধার হয়েছে। পুলিস এনডিপিএস অ্যাক্টে ধৃতের বিরুদ্ধে মামলা রুজু করেছে। অভিযুক্ত কী কারণে বাড়িতে গাঁজা মজুত করেছিল তদন্তকারী অফিসাররা তা জানার চেষ্টা করছেন। পাশাপাশি ধৃতের সঙ্গে এই ব্যবসায় আরও কেউ যুক্ত কি না সেটাও খতিয়ে দেখছেন তদন্তকারী পুলিস অফিসাররা। তবে প্রাথমিকভাবে পুলিসের সন্দেহ, বিভিন্ন এলাকায় থাকা এজেন্টের মাধ্যমে ধৃত ব্যক্তি ওই গাঁজা সংগ্রহ করে বাড়িতে রেখেছিল। পরে ভিন রাজ্যে পাচার করার পরিকল্পনা ছিল তার। দিনহাটা থানার আইসি সুরজ থাপা বলেন, গাঁজা সহ একজনকে ধরা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। গাঁজা সহ ধৃত ব্যক্তি দিনহাটা-১ ব্লকের গোসানিমারি-২ অঞ্চলের ১০৪ নম্বর বুথের সভাপতি। বাড়ি থেকে গাঁজা সহ দলের বুথ সভাপতি গ্রেপ্তারের ঘটনায় জেলা বিজেপি নেতারা বিড়ম্বনায় পড়েছেন। যদিও গেরুয়া শিবিরের নেতাদের যুক্তি, তাঁদের ওই বুথ সভাপতিকে গাঁজা সহ ধরার পিছনে রাজনৈতিক কোনও কারণ রয়েছে।

সিতাইয়ের তৃণমূল কংগ্রেস বিধায়ক জগদীশচন্দ্র বর্মা বসুনিয়া বলেন, আমরা প্রথম থেকেই বলে আসছিলাম, বিজেপির অনেক নেতা-কর্মী গাঁজা পাচার, চোরাচালানের সহ বিভিন্ন অসামাজিক কাজের সঙ্গে যুক্ত। গাঁজা সহ পুলিসের হাতে বিজেপির বুথ সভাপতি ধরা পড়ার পর আমাদের সেই দাবি সত্য প্রমাণিত হল। পুলিস সঠিকভাবে তদন্ত করলে বিজেপির অনেকেই সীমান্তে চোরাচালান, গাঁজা পাচার সহ নানা বেআইনি কাজের সঙ্গে যুক্ত থাকার অপরাধে ধরা পড়বে।

বিজেপির জেলা সভানেত্রী মালতী রাভা রায় বলেন, ভোটের রেজাল্টের পর থেকে আমাদের দলের কর্মীদের উপর হামলা চালাচ্ছে তৃণমূল। বাড়িঘর ভাঙচুর করছে, পুড়িয়ে দিচ্ছে। তৃণমূলের সন্ত্রাসে আমাদের বহুকর্মী এখনও বাড়ি ফিরতে পারেননি। যাঁরা এলাকায় আছেন, তাঁদের নামে পুলিসকে দিয়ে মিথ্যা মামলায় ফাঁসিয়ে দেওয়া হচ্ছে। ওই ঘটনার পিছনেও রাজনৈতিক চক্রান্ত রয়েছে। প্রসঙ্গত, ভারত-বাংলাদেশ সীমান্ত লাগোয়া এলাকায় নেশার সামগ্রীর চোরাচালান ক্রমশ বেড়ে চলছে। গাঁজা, কাফ সিরাপের পাশাপাশি সম্প্রতি ইয়াবা ট্যাবলেটের মতো নেশার সামগ্রী বাংলাদেশ থেকে এ দেশে পাচার করার সময় উদ্ধার হয়েছে। ব্যাপকভাবে নেশার সামগ্রী সীমান্তগুলিতে আটক হওয়ায় উদ্বিগ্ন পুলিস প্রশাসন। তাছাড়া কোচবিহার জেলার অন্যান্য এলাকার মতো দিনহাটা মহকুমার বিভিন্ন এলাকায় প্রতিবছর ব্যাপক হারে হাজার হাজার বিঘা জমিতে গাঁজা চাষ হয়। পুলিস মাঝেমধ্যে অভিযান চালিয়ে গাঁজা গাছ নষ্ট করে দিলেও তা খুবই সামান্য। পরবর্তীতে সেই গাঁজা বিভিন্ন হাতবদল হয়ে ভিন রাজ্যে পাচার হয়ে যায়। যদিও মাঝেমধ্যে দিনহাটার বিভিন্ন এলাকা থেকে গাঁজা সহ পুলিসের হাতে লোকজন ধরা পড়ছে।


ওই ঘটনার পাশাপাশি সাহেবগঞ্জ থানা এলাকা থেকে ওই রাতেই পুলিস নিষিদ্ধ কাফ সিরাপ সহ চারজনকে গ্রেপ্তার করে। পুলিস জানিয়েছে, ধৃতরা হল শাহারুখ শেখ, প্রিতম বিকে, প্রকাশ দুবে ও বিট্টু মোদক। শাহারুখের বাড়ি সাহবেগঞ্জ থানার কদমতলা বাজারে। প্রিতম ডুয়ার্সের চামুর্চি বস্তির বাসিন্দা, প্রকাশ মেখলিগঞ্জের চ্যাংরাবান্ধার এবং বিট্টু স্থানীয় বাসিন্দা। তাদের কাছ থেকে একটি ব্যাগে ৬০ বোতল কাফ সিরাপ মেলে। বাজেয়াপ্ত হয়েছে একটি বাইক ও চারটি মোবাইল। ধৃতদের বিরুদ্ধেও এনডিপিএস অ্যাক্টে মামলা রুজু করেছে পুলিস।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #dinhata, #marijuana

আরো দেখুন