রাজ্য বিভাগে ফিরে যান

অবাঙালি নামে সমস্যা? প্রচারে প্রিয়াঙ্কার পদবি বাদ দিল বিজেপি

September 14, 2021 | < 1 min read

৩০ শে সেপ্টেম্বর বাংলার প্রথম পর্যায়ের উপনির্বাচন। সেদিনই ভোট হবে হাইভোল্টেজ কেন্দ্র ভবানীপুরে। ভবানীপুরে তৃণমূলের হেভিওয়েট প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিপরীতে লড়ছেন বিজেপি প্রার্থী আইনজীবি প্রিয়াঙ্কা টিবরেওয়াল। প্রচারে নির্বাচনী পোস্টার থেকে এই প্রিয়াঙ্কা টিবরেওয়ালের পদবিই বাদ দিল বিজেপি।

অনেকেই মনে করছেন প্রিয়াঙ্কা টিবরেওয়ালের অবাঙালি পদবিই এর পেছনে মূল কারণ। ২১- এর বিধানসভা ভোটে বিজেপির হিন্দু- মুসলিম বিভাজনের বিরুদ্ধে বাঙালি আবেগকেই হাতিয়ার করেছিল তৃণমূল। বার বার বাংলার শাসক দল বাঙালিদের বঞ্চিত করার অভিযোগও তুলেছিল গেরুয়া শিবিরের বিরুদ্ধে। বিষয়টি যে বাঙালিদের মনকে নাড়া দিয়ে গেছে বিধানসভা ভোটের ফলাফলই তার প্রমাণ। এইবার উপনির্বাচনেও প্রার্থী তালিকা হিন্দিতে প্রকাশ করায় বিজেপিকে সমালোচিত হতে হয়েছে। এমতাবস্থায় একজন অবাঙালিকে প্রার্থী করায় বাংলার মানুষের সমর্থন যাতে তাদের বিপরীতে না যায়, তাই পোস্টার থেকে প্রিয়াঙ্কা টিবরেওয়ালের পদবি বাদ দেওয়া হয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহল।

এর পাশাপাশি সামাজিক মাধ্যমগুলোয় ছড়িয়ে পড়েছে সিএএ নিয়ে প্রিয়াঙ্কার মন্তব্য, যেখানে তিনি নাকি বাঙালি আবেগে ধাক্কা দিয়েছিলেন। সুতরাং ইমেজ মেকওভারের চেষ্টায় তাঁর অবাঙালি পরিচয় যাতে চাপাই থাকে, সেইজন্যই বিজেপির এই চেষ্টা বলে মনে করছে অনেকেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#By-elections, #Bhabanipur, #priyanka tibrewal

আরো দেখুন