রাজ্য বিভাগে ফিরে যান

সাংসদ হিসেবে ইস্তফার পরই অর্পিতাকে বড় সাংগঠনিক পদ দিল তৃণমূল

September 17, 2021 | < 1 min read

অর্পিতা ঘোষের (Arpita Ghosh) ইচ্ছেপূরণ করল তৃণমূল। দলের সাংগঠনির কাজে যোগদান করতে চেয়ে রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দিয়েছিলেন তিনি। তাঁর সেই ইচ্ছাকেই এবার মান্যতা দিল শাসকদল। রাজ্য তৃণমূলের সাধারণ সম্পাদক করা হল প্রাক্তন সাংসদকে।

২০১৪-র লোকসভা ভোটে তৃণমূলের টিকিটে বালুরঘাট থেকে প্রথমবার সাংসদ নির্বাচিত হন অর্পিতা ঘোষ (Arpita Ghosh)। পরেরবার অর্থাৎ ২০১৯-এর ভোটেও তাঁকে প্রার্থী করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), কিন্তু জিততে পারেননি। বালুরঘাট আসনটি চলে যায় বিজেপি-র দখলে। তবে, বছর ঘুরতে না ঘুরতেই ফের সাংসদ হন অর্পিতা। তাঁকে রাজ্যসভায় পাঠান তৃণমূলনেত্রী। তবে বুধবার হঠাৎই রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দেন অর্পিতা ঘোষ (Arpita Ghosh)। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কেও (Abhishek Banerjee) চিঠি দেন তিনি।

এই ইস্তফার বিষয়ে অর্পিতা ঘোষ (Arpita Ghosh) বলেন, “আমি সরাসরি সংগঠনের হয়ে কাজ করতে চাই। এ নিয়ে এর আগেই দলকে জানিয়েছিলাম। অবশেষে দল আমার সেই আবেদনে সিলমোহর দিয়েছে। দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটের ভোটার লিস্টে আমি আগেই নাম তুলেছি। ওই জেলার কাজ করতে পারলে ভাল হয়। তবে দল আমাকে যেখানকার দায়িত্ব দেবে সেটাই আমি অক্ষরে অক্ষরে পালন করব।” সেইমতো আজ অর্পিতাকে দিল দল।

অন্যদিকে তৃণমূল সূত্রে খবর অর্পিতার ছেড়ে যাওয়া আসনে বড় ‘চমক’ দিতে চলেছে দল। তৃণমূল সূত্রের বক্তব্য, দলকে পশ্চিমবঙ্গের বাইরে সম্প্রসারিত করার জন্য কিছু কৌশলের কথা ভাবা হচ্ছে। তারই অঙ্গ হিসাবে অর্পিতাকে সরিয়ে নতুন চমককে নিয়ে আসার সিদ্ধান্ত।

TwitterFacebookWhatsAppEmailShare

#Arpita Ghosh, #tmc

আরো দেখুন