রাজ্য বিভাগে ফিরে যান

সাগরদ্বীপে টর্নেডো! রক্ষা পেল কপিল মুনির আশ্রম

September 20, 2021 | 2 min read

আচমকা ঝড়ে তছনছ হল‌ সাগরদ্বীপ (Sagardwip)!‌ রবিবার রাত থেকে অবিরাম বৃষ্টি চলছে। সোমবারও চলছে বৃষ্টির দাপট। এরইমধ্যে সোমবার সকালে আচমকা টর্নেডোর (Tornado) ঘূর্ণি আছড়ে পড়ে সাগরদ্বীপে।

টর্নেডো খুব শক্তিশালী না হলেও কিছুক্ষণের মধ্যেই ক্ষতিগ্রস্থ হয়েছে বহু সরকারি কটেজ, দোকানঘর ও বাড়ি। অল্পের জন্য রক্ষা পেয়েছে কপিল মুনির মন্দির এবং আশ্রম।

স্থানীয় সূত্রে জানা যাচ্ছে, সোমবার সকাল থেকেই ভারী বৃষ্টি শুরু হয়। সাগর দ্বীপের বিভিন্ন এলাকা জলমগ্ন হয়ে পড়ে। সকাল ১০টা ৩৫ মিনিট নাগাদ আচমকাই কপিল মুনির মন্দির থেকে সমুদ্র সৈকতে যাওয়ার রাস্তায় ঝড় দেখতে পান স্থানীয়রা। এলাকা লোকজনের দাবি, মাত্র দু’মিনিট স্থায়ী হয় ওই ঝড়। কিন্তু এর জেরে মন্দিরের পাশের পঞ্চায়েত সমিতির সাগর কটেজ তছনছ হয়ে গিয়েছে। অস্থায়ী কয়েকটি দোকানও ক্ষতিগ্রস্ত হয়েছে। কেউ কেউ জানাচ্ছেন, আনুমানিক ১০ ফুট ব্যাসার্ধ নিয়ে ঘুরতে থাকে টর্নেডোটি। এবং চোখের মুহূর্তে চলে যায়। তবে হতাহতের খবর নেই।

খবর পেয়েই প্রশাসনের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছন। কয়েক জন পর্যটক ক্ষতিগ্রস্ত কটেজে আটকে পড়েছিলেন। তাঁদের উদ্ধার করে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হয়। কাছেই কপিল মুনির মন্দির। টর্নেডো বেশিক্ষণ স্থায়ী না হওয়ায়, রক্ষা পায় মন্দির চত্বর

TwitterFacebookWhatsAppEmailShare

#Sagar Island, #Tornado, #Kapil Muni Ashram

আরো দেখুন