দেশ বিভাগে ফিরে যান

বিজেপি সরকারকে রাজ্যে তৃণমূলের কর্মসূচি নিয়ে অবস্থান জানাতে বললো ত্রিপুরা হাইকোর্ট

September 20, 2021 | < 1 min read

ত্রিপুরার কর্মসূচি নিয়ে আদালতে বড়সড় জয় পেল তৃণমূল। গত ১৫ ই সেপ্টেম্বর, এরপর গত ১৬ ই সেপ্টেম্বর আগরতলায় পদযাত্রার কর্মসূচির সিদ্ধান্ত নিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে পুলিশের অনুমতি না মেলায় বাতিল হয়ে যায় এই কর্মসূচি। এরপর ২২ সে সেপ্টেম্বর আবার ত্রিপুরায় কর্মসূচির অনুমতি চেয়েছিল তৃণমূল। তবে, পুলিশ এখনো পর্যন্ত এই কর্মসূচির অনুমোদন দেয়নি। এরপর আদালতের দ্বারস্থ হয় তৃণমূল। আর আদালতে বড় জয় পেল তৃণমূল।

২২ সে সেপ্টেম্বর আগরতলায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে মিছিল করতে চেয়েছে তৃণমূল। এই কারণে ত্রিপুরা পুলিশের কাছে দেয়া হয়েছে একটি চিঠি। তবে, তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছে যে, এখনো পর্যন্ত কর্মসূচির অনুমতি দেয়নি পুলিশ। এ বিষয়ে পুলিশ এখনো সম্পূর্ণ নীরব। এরপর আদালতের দ্বারস্থ হয় তৃণমূল। আদালতে এই মামলার শুনানি চলে। ত্রিপুরা হাইকোর্টের পক্ষ থেকে জানানো হয়েছে যে, কাল সকালের মধ্যে মিছিলের অনুমতি নিয়ে সরকারকে তার অবস্থান স্পষ্ট করতে হবে।

এভাবে আদালতে বড়োসড়ো জয় এল তৃণমূলের। প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে অভূতপূর্ব জয়লাভের পরই ত্রিপুরার দিকে হাত বাড়িয়েছে রাজ্যের শাসক দল তৃণমূল। আগামী বছর ত্রিপুরাতে বিধানসভা নির্বাচন। ত্রিপুরা দখলের মধ্য দিয়ে দেশ দখলের পরিকল্পনা রয়েছে তৃণমূলের। আর সেখানে তৃণমূলের আনাগোনা বাড়তেই প্রতিরোধমূলক অবস্থান নিয়েছে বিজেপি। এ কারণেই ত্রিপুরাতে বারবার চাপানউতোর দেখা যাচ্ছে দুই দলের। আর ত্রিপুরা পুলিশ বিজেপির হয়ে কাজ করছে বলে, বারবার অভিযোগ করেছে তৃণমূল। তবে, বিজেপি এই অভিযোগ অস্বীকার করেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#High Court Of Tripura, #tmc, #Biplab Kumar Deb

আরো দেখুন