রাজ্য বিভাগে ফিরে যান

এবার কংগ্রেসে জোর ধাক্কা, তৃণমূলে যোগ দিচ্ছেন ফরাক্কার প্রাক্তন বিধায়ক

September 21, 2021 | < 1 min read

ভোটের আগে বড়সড় ধাক্কার মুখে মুর্শিদাবাদ (Murshidabad) জেলার কংগ্রেস শিবিরে। দীর্ঘদিনের দল ছেড়ে তৃণমূলে যোগ দিতে চলেছেন ফরাক্কার ৫ বারের কংগ্রেস বিধায়ক তথা জাতীয় কংগ্রেসের (Congress) সাধারণ সম্পাদক মইনুল হক। আগামী ২৩ তারিখ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) যাবেন মুর্শিদাবাদের দুই কেন্দ্রের প্রচারে। সূত্রের খবর, জঙ্গিপুরে অভিষেকের হাত ধরেই তৃণমূলে (TMC) যোগ দেবেন ফরাক্কার প্রাক্তন কংগ্রেস বিধায়ক, অধীর ঘনিষ্ঠ নেতা। আর তাঁর দলত্যাগ ভোটের আগে হাত শিবিরকে বড়সড় ভাঙনের মুখে ফেলবে বলেই মত রাজনৈতিক মহলের।

আগামী ৩০ তারিখ মুর্শিদাবাদের দুই কেন্দ্র – জঙ্গিপুর ও সামশেরগঞ্জে বিধানসভা ভোট। তার ঠিক একসপ্তাহ আগেই কংগ্রেস ছাড়ছেন মইনুল হক। সব ঠিক থাকলে তিনি ২৩ তারিখ জঙ্গিপুরের এমডিআই ময়দানে অভিষেকের হাত ধরে ঘাসফুল শিবিরে আনুষ্ঠানিকভাবে নাম লেখাবেন। সূত্রের খবর, তাঁর সঙ্গে জেলা কংগ্রেসের আরও বেশ কয়েকজন কর্মী, সমর্থক দলবদল করে তৃণমূলে আসবেন।

সূত্রের খবর, সোমবার রাতে জঙ্গিপুরে (Jangipur) তৃণমূলের প্রার্থী জাকির হোসেনের বাড়িতে একটি বৈঠক হয় জেলা নেতৃত্বের। ছিলেন সাংগঠনিক জেলার তৃণমূল সভাপতি খলিলুর রহমান, সাংসদ আবু তাহের খান-সহ শীর্ষ নেতৃত্ব। সেখানেই মইনুল হককে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হয়। এ বিষয়ে খলিলুর রহমান বলেছেন, ”আগামী ২৩ তারিখ অভিষেক বন্দ্য়োপাধ্যায় এখানে প্রচারে আসছেন। তাঁর হাত ধরেই তৃণমূলে যোগ দেবেন ফরাক্কার প্রাক্তন কংগ্রেস বিধায়ক মইনুল হক। শুধু তিনি নন, তাঁর সঙ্গে ওইদিন আমাদের দলে যুক্ত হবেন আরও বেশ কয়েকজন কংগ্রেস কর্মী।” দলবদলের খবর স্বীকার করেছেন মইনুল হকও। তিনি এই মুহূর্তে ঝাড়খণ্ডের কংগ্রেস পর্যবেক্ষক। ২৩ তারিখ তৃণমূলে আসার আগে অবশ্য সেসব পদ ছাড়বেন বলে খবর।

TwitterFacebookWhatsAppEmailShare

#Congress, #tmc, #Moinul Hoque

আরো দেখুন