দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

দিলীপ-সুকান্তকে ভেড়া-ছাগলের সঙ্গে তুলনা অনুব্রত মণ্ডলের

September 23, 2021 | < 1 min read

বিজেপির প্রবীণ নেতা তথাগত রায় (Tathagato Roy) একবার অনুব্রত মণ্ডল (Anubrata mondal) সম্পর্কে কী যেন বলেছিলেন! তা নিয়ে সাংবাদিকরা যখন বোলপুর পার্টি অফিসে তৃণমূলের বীরভূম জেলার সভাপতিকে ছেঁকে ধরলেন, স্বভাবসিদ্ধ ঢঙে কেষ্ট মন্ডল বলেছিলেন, “ওর মুখটা কেমন ব্যাঁকাপানা! ভাল্লাগে না! সারাক্ষণ খালি ম্যা ম্যা ম্যা করে!”

তাঁর অনুগামীরা তখন আড়ালে বলেছিলেন, দাদা মুখে ছাগল শব্দটা উচ্চারণ করতে চাননি!

কিন্তু বিজেপির বিদায়ী রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও নতুন সভাপতির দায়িত্ব পাওয়া সুকান্ত মজুমদারকে আক্রমণ করতে গিয়ে ফের আগল ভাঙলেন অনুব্রত!

বৃহস্পতিবার বারবেলায় নলহাটিশ্বরী মন্দিরে যজ্ঞ করেন কেষ্ট মণ্ডল। তারপর তিনি যখন আগুনের তাপ থেকে সরে এসে একটু বসেছেন তখন সাংবাদিকরা নানান প্রশ্নের সঙ্গে দিলীপ ঘোষের জায়গায় আসা সুকান্ত মজুমদারকে নিয়ে তাঁর প্রতিক্রিয়া জানতে চান। তখনই তিনি বলেন, “ভেড়া ছিল, ছাগল এসেছে। আগেরটা ছিল ভেড়া, আর এটা ছাগল।”

অনুব্রত মণ্ডলের ডাক নাম কেষ্ট। দিদিও তাঁকে কেষ্ট বলেই ডাকেন। কিন্তু তাঁর এই বাণী শুনে অনেকেই বলেন, উনি একেবারেই এমএলএ ফাটাকেষ্টর মতো। খবর দেখেন না, খবর শোনেন না, খবর তৈরি করেন। একটা করে লাইন মানেই তা বর্শাফলক। কখনও তা সরাসরি নিশানা। কখনও আবার তাঁর অন্তর্নিহিত অর্থ খুঁজতে বহু পণ্ডিতকেও মাথা চুলকোতে হয়। কিন্তু তিনি অবিচল। কর্মীদের উন্মাদনা, বিরোধীদের সমালোচনা কিছুই তাঁকে ছুঁতে পারে না। গুড়-বাতাসা, চড়াম-চড়াম কিংবা আমি বলে দিচ্ছি পুলিশের গাড়িতে বোমা মারুন—অনুব্রতর স্ট্রাইক রেট দেখে অনেক ক্রিকেটারেরও ঈর্ষা হবে!

TwitterFacebookWhatsAppEmailShare

#Anubrata Mondal, #Dr Sukanta Majumder, #dilip ghosh

আরো দেখুন