রাজ্য বিভাগে ফিরে যান

ভবানীপুরে বিজেপির মুখপাত্র সম্বিতকে দেখেই ‘তুম তো ঠ্যায়রে পরদেশি’ গানের কলি

September 24, 2021 | 2 min read

‘জয় বাংলা’র পর আবারও বিজেপির প্রচারে স্লোগান তুললেন তৃণমূল কর্মীরা। তবে, পুরনো নয়, এবার জোড়া-ফুলের স্লোগানে রইল নতুনত্ব। শুক্রবার ভবানীপুরে উপনির্বাচনে প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের হয়ে প্রচার করেন বিজেপির জাতীয় মুখপাত্র সম্বিত পাত্র। তাঁকে দেখেই হঠাই শোনা যায়, ‘তুম তো ঠ্যায়রে পরদেশি’ গানের কলি।

প্রচারে সরগরম হাইপ্রোফাইল ভবানীপুর। এ দিন সকালে ভবানীপুর বিধানসভার অন্তর্গত কলকাতা পুরনিগমের ৭২ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থীর হয়ে প্রচার করেন সম্বিত পাত্র। সঙ্গে ছিলেন প্রার্থী প্রিয়াঙ্কাও। গেরুয়া নেতা, কর্মীদের দেখতে এলাকায় ভিড় ছিল। প্রচার মিছিল এগোতেই ভিড়ের মধ্যে থেকে আচমকা ভেসে আসে ‘তুম তো ঠ্যায়রে পরদেশি’ গান।

মুহূর্তে উত্তেজনার পরিবেশ তৈরি হয়। তবে, তা বাড়েনি। তৃণমূলের স্লোগানে কর্ণপাত না করে এলাকা থেকে এগিয়ে যান বিজেপি প্রার্থীর প্রচার মিছিল। ফলে বন্ধ হয়ে যায় গানও।
কেন হঠাৎ এই গান? তৃণমূল কর্মীদের বক্তব্য, ‘বিজেপি প্রার্থী বাইরে থেকে ভোট লড়তে এসেছেন। দিদির কাছে পরাজিত হয়ে চলে যাবেন। কিন্তু দিদি থাকবেন। এই কেন্দ্রেই ভোটার। আমাদের অভাব-অভিযোগ উনি বুঝতে ও সমাধান করতে পারবেন। পরদেশিকে আমাদের দকরকার নেই। সেটাই গানে গানে বুঝিয়ে দিলাম।’

তবে, ৭২ নম্বর ওয়ার্ডেই এদিন তৃণমূল-বিজেপি স্লোগান যুদ্ধ ঘিরে খানিকটা উত্তেজনা ছড়িয়েছিল। বিজেপি প্রচার মিছিল দেখেই ‘জয় বাংলা’ বলে চিৎকার করতে থাকে শাসক দলের কর্মীরা। পাল্টা সম্বিত পাত্র, প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের উপস্থিতিতে ‘জয় শ্রীরাম’ ধ্বনি তোলে পদ্ম শিবিরের কর্মীরা। পরে অবশ্য উত্তেজনা থিথিয়ে যায়।
অতি বৃষ্টির জমা জলে নাজেহাল শহরবাসী। কাটগড়ায় কলকাতা পুরনিগম। চলছে শাসক-বিরোধী চাপানউতর। এই অবস্থায় কলকাতা বেহাল নিকাশি ব্যবস্থা ও বৃষ্টির জমা জলে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নকে কটাক্ষ করেন বিজেপির জাতীয় মুখপাত্র সম্বিত পাত্র। তাঁর কথায়, ‘১০ বছরের তৃণমূল এত উন্নয়ন করেছে যে শহরের নিকাশী ভেঙে পড়েছে। বাড়ছে বিদ্যাৎস্পৃষ্ট হয়ে মৃত্যুর ঘটনা।’ পাল্টা জবাবে রাজ্যের মন্ত্রী তথা কলকাতার মুখ্য পুরপ্রশাসক ফিরহাদ হাকিম বলেছেন, ‘ সম্বিত পাত্র মিথ্যের প্রতিষ্ঠান। অন্য জায়গার ঘটনাকে পশ্চিমবঙ্গের বলে চালানোর চেষ্টা করেন। তাঁকে মানুষ বিশ্বাস করেন না।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Bhabanipur, #Song, #bjp, #Sambit Patra, #troll

আরো দেখুন