দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

বাড়ি ফিরলেন সাড়ে ৪ হাজার মানুষ, বন্যা পরিস্থিতির উন্নতি পশ্চিম মেদিনীপুরে

September 25, 2021 | < 1 min read

পরিস্থিতির উন্নতি হওয়ায় ২৪ ঘণ্টায় পশ্চিম মেদিনীপুর জেলায় প্রায় সাড়ে চার হাজার বাসিন্দা ত্রাণ শিবির থেকে বাড়ি ফিরে গিয়েছেন। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, শুক্রবার ২২৬টি ত্রাণ শিবিরে ৩৩ হাজার বানভাসি মানুষ আছেন। আগের দিন সংখ্যাটা ছিল ৩৭ হাজার ৬০০জন।

জেলা পরিষদের সহ সভাধিপতি তথা বিধায়ক অজিত মাইতি বলেন, নতুন করে আর কোথাও জল বাড়েনি। পিংলা, সবং, ডেবরা, খড়্গপুর গ্রামীণের কিছু এলাকা এখনও জলমগ্ন আছে। সেই সব জায়গায় সরকারিভাবে ত্রাণ পৌঁছে দেওয়া হচ্ছে। এদিকে সবংয়েও এখনও বেশ কয়েকটি এলাকা জলবন্দি হয়ে আছে। এদিন মন্ত্রী মানস ভুঁইয়া নৌকা করে চাউলকুড়ি পঞ্চায়েতের বিভিন্ন এলাকা পরিদর্শন করেন। বন্যা পরিস্থিতি খতিয়ে দেখেন।

জেলা প্রশাসনের এক আধিকারিক বলেন, সবংয়ে সবচেয়ে বেশি ২৩ হাজার, পিংলায় সাত হাজার, ডেবরায় দেড় হাজার বাসিন্দা ত্রাণ শিবিরে আছেন। জেলায় ৮৭ হাজার ৩০০ বাড়ি ভেঙেছে। এর মধ্যে সবংয়েই ভেঙেছে ৪০ হাজার ২০০, পিংলায় ২৯ হাজার ৪০০, ডেবরায় পাঁচ হাজার ছ’শ, খড়্গপুর-১ ও নারায়ণগড়ে দু’হাজার করে বাড়ি ভেঙেছে। জল যত কমছে বাড়ি ভাঙার সংখ্যা তত বাড়ছে। বৃহস্পতিবার সন্ধ্যায় ডেবরার পাটনা গ্রামে একটি মাটির দোতলা বাড়ি হুড়মুড় করে ভেঙে পড়ে। কয়েকজন সামান্য জখম হয়েছেন। এদিনই আবার ডেবরার বালিচকে খাল থেকে এক মহিলার মৃতদেহ উদ্ধার হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Flood, #west midnapore

আরো দেখুন