খেলা বিভাগে ফিরে যান

রুদ্ধশ্বাস ম্যাচ! কোহলির দলকে ৬ উইকেটে হারিয়ে দিল ধোনির চেন্নাই

September 25, 2021 | 2 min read

অধিনায়ক কোহলির (Virat Kohli) কাছে এটাই ছিল অধিনায়ক ধোনিকে হারানোর শেষ সুযোগ। কারণ এর পরের মরশুম থেকে আর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (RCB) ক্যাপ্টেন থাকছেন না বিরাট। ক্রিকেট বিশ্বের কাছেও ধোনি এবং কোহলির মগজাস্ত্রের লড়াই দেখার শেষ সুযোগ ছিল এটাই। সেই মহাযুদ্ধে ব্যাট হাতে কোহলি রানে ফিরলেও দলকে তিনি জেতাতে পারলেন না। আইপিএলের (IPL 2021) চলতি মরশুম চেন্নাই যে দাপটের সঙ্গে শুরু করেছিল, সেই দাপট অব্যাহত থাকল। CSK জিতল ৬ উইকেটে।

শারজা ক্রিকেট স্টেডিয়ামে এদিন ম্যাচ শুরুর আগে মরুঝড় শুরু হয়। যার জন্য ম্যাচ সময়মতো শুরু করা যায়নি। মরুঝড়ের আবহে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন চেন্নাই অধিনায়ক ধোনি (MS Dhoni)। প্রথমে ব্যাট করতে নেমে ঝড়ের মতো শুরু করেছিলেন আরসিবির দুই ওপেনারও। দীর্ঘদিন বাদে ঝলমলে দেখাচ্ছিল অধিনায়ক কোহলিকে। তিনি এদিন ৪১ বলে ৫৩ রান করেন। তাঁর ওপেনিং সঙ্গী পাড়িক্কল অবশ্য আরও উজ্বল। তিনি খেললেন ৫০ বলে ৭০ রানের ইনিংস। কিন্তু দুই ওপেনার ছাড়া আরসিবির আর কোনও ক্রিকেটের সেভাবে দাগ কাটতে পারেননি। ১৪০ রানে দ্বিতীয় উইকেটের পতনের পর শেষ চার ওভারে মাত্র ১৬ রান করে RCB। তাঁদের ইনিংস শেষ হয় ৬ উইকেটে ১৫৬ রানে।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করে চেন্নাইও। দুই ওপেনার গায়কোয়াড় এবং ডু’প্লেসি মাত্র ৮ ওভারে ৭০ রান তুলে দেন। গায়কোয়াড় ৩৮ এবং ডু’প্লেসি ৩১ রান করেন। ভাল ইনিংস খেলেন মইন আলি (২৩) এবং রায়ডুও (৩২)। শেষদিকে রায়না (Suresh Raina) এবং ধোনি দলকে জিতিয়ে দেন।

এই জয়ের ফলে ফের পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে উঠে এল চেন্নাই। সেই সঙ্গে প্লে-অফের দিকে এক পা বাড়িয়ে রাখলেন ধোনিরা। অন্যদিকে কোহলির আরসিবি তৃতীয় স্থান ধরে রাখলেও পরপর দুটি বড় হার তাঁদের চিন্তায় রাখবে। সেই সঙ্গে চিন্তায় রাখবে নেট রান রেটও।

TwitterFacebookWhatsAppEmailShare

#MS Dhoni, #Royal Challengers Bangalore, #Cricket, #Virat Kohli, #chennai super kings, #IPL 2021

আরো দেখুন