রাজ্য বিভাগে ফিরে যান

ভবানীপুরের ভোটারদের শুভেচ্ছা বার্তা পাঠাচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়

September 26, 2021 | 2 min read

মাস শেষেই ভবানীপুরে উপনির্বাচন (WB Bypolls)। তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায় সেখানকার ‘ঘরের মেয়ে’। তবু ভোটের আগে প্রচারে খামতি রাখেননি তিনি ও তাঁর দল। তবে ভোটের আগে রবিবারই তাঁর শেষ প্রচার হতে চলেছে। এমন পরিস্থিতিতে অভিনব জনসংযোগের পথে হাঁটলেন তৃণমূলনেত্রী।

শনিবার সন্ধেয় ভবানীপুরের বাসিন্দাদের উদ্দেশে একটি শুভেচ্ছাপত্র পাঠালেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নীল-সাদা কার্ডে রয়েছে মুখ্যমন্ত্রীর ছবি। সঙ্গে বাংলা এবং ইংরেজি ভাষায় লেখা হয়েছে শুভেচ্ছাবার্তা। সেখানেও নিজেকে ভবানীপুরের (Bhabanipur) ঘরের মেয়ে বলে উল্লেখ করেছেন মুখ্যমন্ত্রী।

সঙ্গে লিখেছেন, “ভবানীপুর কেন্দ্রকে ঘিরেই আমার পথচলা শুরু। আজ আমি বাংলার ভবানীপুর কেন্দ্রের জন্য।” এর পরই তার আরজি, আবার উপনির্বাচন আসছে ৩০ সেপ্টেম্বর। আপনাদের ভোটের মাধ্যমে আপনাদের শুভেচ্ছা পেলে তবেই উন্নয়নের জয়যাত্রা বজায় রাখতে পারব।” তিনি আরও লিখেছেন, “আপনাদের প্রত্যেকটি ভোট অত্যন্ত গুরুত্বপূর্ণ। সবরকম পরিস্থিতিতে আপনারাই আমার ভরসা।”

এবার নির্বাচন কমিশনের কোভিডবিধির জন্য ব়্যালি করতে পারেননি প্রার্থীরা। তাই কেন্দ্রের সকলের কাথে পৌঁছতে পারেননি তাঁরা। প্রত্যেকের কাছে পৌঁছতে না পারায় দুঃখপ্রকাশ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজনৈতিক মহল বলছে, ঘরে ঘরে পৌঁছে যাওয়ার বিকল্প পদ্ধতি হিসেবেই এই শুভেচ্ছাপত্রকে হাতিয়ার করেছেন মুখ্যমন্ত্রী। যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

একদিকে কোভিডবিধি তো অন্যদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়া। ঘূর্ণিঝড় ‘গুলাব’-এর প্রভাবে রবিবার বিকেল থেকেই কলকাতা ও সংলগ্ন অঞ্চলে হালকা বৃষ্টি শুরু হওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে। এর আগে একবালপুরে মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি সভা বাতিল হয়েছিল বৃষ্টির কারণে। ফলে সেইদিকে এবার বাড়তি নজর দেওয়া হচ্ছে। আর তাই রবিবারও হয়তো মমতা-অভিষেকের যৌথ হাইভোল্টেজ সভার মাধ্যমে তৃণমূলের প্রচারে ইতি টানা হতে পারে। সেক্ষেত্রে ভবানীপুরের ঘরে ঘরে ‘ঘরের মেয়ের’ আবেদন পৌঁছে দিতে অভিনব কৌশল নিল ঘাসফুল শিবির।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bhabanipur, #Mamata Banerjee, #greetings card

আরো দেখুন