খেলা বিভাগে ফিরে যান

হাঁটুর চোটে আইপিএল থেকে ছিটকে গেলেন কেকেআরের তারকা স্পিনার কুলদীপ

September 28, 2021 | 2 min read

আইপিএলের (IPL 2021) দ্বিতীয় পর্ব শুরু হয়ে গিয়েছে। এর মধ্যেই বিপাকে কলকাতা নাইট রাইডার্স শিবির। হাঁটুতে বড়সড় চোট পেলেন কুলদীপ যাদব (Kuldeep Yadav)। যার জেরে আইপিএল থেকেই ছিটকে গেলেন তিনি। ইতিমধ্যে দেশেও ফিরে এসেছেন এই চায়নাম্যান বোলার। শুধু তাই নয়, আগামী ৪-৬ মাস মাঠেই নামতে পারবেন না। ফলে ঘরোয়া ক্রিকেটেও বাঁ-হাতি চায়নাম্যান বোলারকে খেলতে দেখা যাবে না। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বিসিসিআইয়ের এক আধিকারিককে উদ্ধৃত করে এই খবরই জানানো হয়েছে।

জানা গিয়েছে, আমিরশাহীতে কেকেআরের (KKR) অনুশীলনে ফিল্ডিংয়ের সময়ে হাঁটুতে মারাত্মক চোট পান কুলদীপ। তাঁর হাঁটু ঘুরে যায়। চোট রীতিমতো গুরুতর। যে কারণে আইপিএলের মাঝপথে সংযুক্ত আরব আমিরশাহী থেকে দেশে ফিরে এসেছেন কলকাতা নাইট রাইডার্সের তারকা স্পিনার। জানা গিয়েছে, ইতিমধ্যে মুম্বইয়ে কুলদীপের অস্ত্রোপচারও হয়েছে। মাঠে ফিরতে তাঁর আরও চার থেকে ছয় মাস সময় লেগে যাবে। যে কারণে ঘরোয়া মরশুমে তিনি অনিশ্চিত হয়ে পড়েছেন।

এক সূত্রের তরফে জানানো হয়েছে, কুলদীপের মাঠে ফিরতে ফিরতেই শেষ হয়ে যাবে রঞ্জি ট্রফি। পিটিআই-কে দেওয়া এক সাক্ষাৎকারে বিসিসিআই-এর এক সিনিয়র আধিকারিক বলেছেন, “আমরা জানতে পেরেছি, অনুশীলনের সময়ে কুলদীপ হাঁটুতে চোট পান। যা বেশ গুরুতর। ফিল্ডিং করার সময়ে কুলদীপের হাঁটু ঘুরে গিয়েছিল। আইপিএলে ওর পক্ষে আর খেলা সম্ভব নয়। তাই ওকে ভারতে ফেরতে পাঠিয়ে দেওয়া হয়েছে।”

এর সঙ্গেই তাঁর সংযোজন, “হাঁটুর চোট বেশ ভোগায়। যে কারওর ক্ষেত্রেই এটা সমস্যার। সেরে উঠতেও অনেকটা সময় লেগে যায়। জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ওকে টানা ফিজিওথেরাপি করাতে হবে। তার পর হাল্কা অনুশীলন শুরু করবে কুলদীপ। সব ঠিক থাকলে তবেই নেট সেশন করা সম্ভব হবে। আর ততদিনে রঞ্জিও প্রায় শেষ হয়ে যাবে।” এমনিতেই টি-২০ ওয়ার্ল্ড কাপের দল থেকে বাদ পড়েছিলেন কুলদীপ। এমনকী কেকেআরেও তিনি নিয়মিত নন। তার উপর এই চোট। ফলে বলাই যায়, সময়টা একদমই ভাল যাচ্ছে না কুলদীপের।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #KKR, #Kolkata Knight Riders, #IPL 2021, #Kuldeep Yadav

আরো দেখুন