খেলা বিভাগে ফিরে যান

পঞ্জাবকে ৬ উইকেটে হারিয়ে প্লে অফের আশা জিইয়ে রাখল মুম্বই ইন্ডিয়ান্স

September 29, 2021 | 2 min read

আইপিএলে (IPL) চাপের মুখে ফের ঝলসে উঠল রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্স। টানটান ম্যাচে লোকেশ রাহুলের (KL Rahul) পাঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারিয়ে দিল গতবারের চ্যাম্পিয়নরা। এই জয়ের ফলে প্লে-অফে খেলার সম্ভাবনা জিইয়ে রাখল মুম্বই। এই মুহূর্তে ১১ ম্যাচে তাঁদের সংগ্রহ ১০ পয়েন্ট। অন্যদিকে, এই হারের ফলে প্লে-অফের অঙ্ক জটিল হল পাঞ্জাবের জন্য। তাঁদের সংগ্রহ ১১ ম্যাচে ৮ পয়েন্ট।

আবু ধাবিতে মরণ-বাঁচন ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন মুম্বই অধিনায়ক রোহিত শর্মা (Rohit Sharma)। অধিনায়কের সেই সিদ্ধান্তকে এক্কেবারে সঠিক প্রমাণিত করেন মুম্বই (Mumbai Indians) পেসাররা। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে মাত্র ১৩৫ রান করে পঞ্জাব কিংস। পঞ্জাবের হয়ে মার্কারাম করেন ৪২ রান। শেষদিকে দীপক হুদা করেন ২৮ রান। মুম্বইয়ের হয়ে বুমরাহ (Jasprit Bumrah) এবং পোলার্ড ২টি করে উইকেট পান।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা জঘন্য করে মুম্বই। মাত্র ১৬ রানের মধ্যেই প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক রোহিত শর্মা এবং সূর্যকুমার যাদব। ২৭ রান করে ফেরেন কুইন্টন ডি’ককও। কিন্তু তিন উইকেটের পতনের পর ইনিংসের হাল ধরেন সৌরভ তিওয়ারি এবং হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya)। ৩৭ বলে অনবদ্য ৪৫ রানের ইনিংস খেলেন সৌরভ। তাঁর উইকেটের পর পোলার্ড এবং হার্দিক দ্রুতগতিতে খেলে মুম্বইকে জিতিয়ে দেন। ৩০ বলে ৪০ রানের ঝকঝকে ইনিংস খেললেন হার্দিক। পোলার্ড করলেন ১৫ রান।

চাপের মুখে নিজেদের সেরাটা দেওয়া। বছরের পর বছর ধরে এটাই যেন ইউএসপি হয়ে গিয়েছে রোহিত শর্মার মুম্বই ইন্ডিয়ান্সের। এর আগেও একাধিক মরশুমে শুরুটা খারাপ করে শেষবেলায় দুর্দান্ত কামব্যাক করেছে মুম্বই। চলতি মরশুমেও কী সেটারই পুনরাবৃত্তি হতে চলেছে? পঞ্জাবের বিরুদ্ধে মুম্বই যেভাবে জিতল তাতে সেই প্রশ্নটা আবার ক্রীড়াপ্রেমীদের মধ্যে উঁকি দেওয়া শুরু করেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#kxip, #IPL, #Mumbai Indians

আরো দেখুন