দেশ বিভাগে ফিরে যান

দিল্লির আদালতে অনলাইনে হাজিরা রুজিরার

September 30, 2021 | < 1 min read

কয়লা-কাণ্ডের শুনানিতে ভার্চুয়ালি হাজিরা দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সকাল পৌনে বারোটা নাগাদ দিল্লির পাতিয়ালা হাউজ কোর্টে এই মামলার শুনানি শুরু হয়। শুরু থেকেই ভার্চুয়াল মাধ্যমে হাজির ছিলেন রুজিরা।

কয়লা মামলায় সশরীরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল রুজিরাকে। এ দিন শুনানির শুরুতেই তাঁর আইনজীবী জানান, রুজিরা ভার্চুয়াল মাধ্যমে হাজির আছেন। রুজিরা জানান, করোনা আবহে তাঁর পক্ষে কলকাতা ছাড়া সম্ভব নয় কারণ তাঁর দুই সন্তান রয়েছে। তাই তাঁকে যেন অনলাইন মাধ্যমে হাজিরা দেওয়ার অনুমতি দেওয়া হয়।

ইডি-র আইনজীবী পাল্টা সওয়াল করেন, যে দিন প্রথম সমন জারি হয়, সে দিন রুজিরা দিল্লিতেই ছিলেন। আদালত তাঁকে সশরীরে হাজিরা দিতে বলেছিল। কিন্তু তিনি আদালতের নির্দেশ অগ্রাহ্য করেছেন। এই কারণে তাঁর বিরুদ্ধে পরোয়ানা জারির দাবি করেন ইডি-র আইনজীবী। এর পরই রুজিরার আইনজীবী আদালতের কাছে সময় প্রার্থনা করেন।

বারবার সমন জারি করলেও ইডি-র দফতরে হাজিরা দিচ্ছেন না। এই অভিযোগে দিল্লির পাতিয়ালা হাউজ কোর্টের দ্বারস্থ হয় ইডি। ইডি-র আবেদনের প্রেক্ষিতে রুজিরাকে ৩০ সেপ্টেম্বর সশরীরে আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেয় আদালত। সেই মামলারই শুনানি চলছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Delhi High Court, #Rujira Banerjee

আরো দেখুন