উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

এসসি এসটি সার্টিফিকেট তৈরি, কিন্তু নিয়ে যাওয়ার লোক নেই জলপাইগুড়িতে

October 1, 2021 | < 1 min read

ভুড়ি ভুড়ি মানুষ দুয়ারে সরকারের মাধ্যমে আবেদন করেছিলেন কাস্ট সার্টিফিকেটের জন্য। সেই সার্টিফিকেটের এনেও ঘুরিয়ে নিয়ে যেতে হচ্ছে কর্মীদের ।কারণ প্রাপকের অভাব। এমনই ছবি ধরা পড়ল জলপাইগুড়িতে।

দুয়ারে সরকারের মাধ্যমে অসংখ্য ব্যক্তি এসটি, এসসি ,ওবিসি সার্টিফিকেটের জন্য আবেদন করেছিলেন। আবেদন অনুযায়ী প্রস্তুত হয়ে গিয়েছে তাঁদের সার্টিফিকেট। প্রস্তুত সেই সার্টিফিকেট বিলি করা হচ্ছে জলপাইগুড়ির ফরীদ্রদেব বিদ্যালয়ে। কিন্তু নেওয়ার কোনও লোক নেই বিডিও অফিস থেকে কর্মীরা এসেও বসে থাকছেন ঘন্টার পর ঘন্টা। কারণ আবেদনকারীরা তাঁদের সার্টিফিকেট নিতে আসছেন না। এদিন দেখা যায়, খুব অল্প সংখ্যক আবেদনকারীরা নিজস্ব প্রমাণ দিয়ে সেখান থেকেই সার্টিফিকেট সংগ্রহ করছেন। কর্মীরা বারংবার নিজস্ব প্রমাণ দিয়ে কাস্ট সার্টিফিকেট নিয়ে যাবার জন্য জানালেও, কেউই উপযুক্ত প্রমাণ নিয়ে আসছেন না নিজেদের সার্টিফিকেট সংগ্রহ করতে। যার ফলে সমস্যার মুখে পড়ছেন বিডিও অফিসের কর্মীরা।

গত ২৪ সে সেপ্টেম্বর থেকে জলপাইগুড়ির ফরীদ্রদেব বিদ্যালয়ে এই কাস্ট সার্টিফিকেট দেওয়ার কাজ শুরু হয়েছে, ৩০ সে সেপ্টেম্বর ছিল তার শেষ দিন। কিন্তু তৈরি হয়ে যাওয়া সার্টিফিকেট দিতে পারছেন না বিডিও অফিসের কর্মীরা। যার ফলে আবার কবে দেওয়া হবে এবং কিভাবে দেওয়া হবে , পরবর্তীকালে পেতে সমস্যার মুখে পড়তে পারবেন স্থানীয় বাসিন্দারা। বিডিও অফিসের একজন কর্মী জানান, “যতজন সংগ্রহ করতে আসছেন, আমরা তাদের বারবার বলে দিচ্ছি, নিজেদের এলাকার মানুষদের জানিয়ে দিতে। কিন্তু তাও জানি না কেন এখানে লোক নেই। আমাদের দেওয়ার ইচ্ছা থাকলেও উপায় নেই।” জানা যাচ্ছে, ২৫ টা ওয়ার্ডের মোট এখনও পর্যন্ত হাজারের বেশি সার্টিফিকেট পড়ে রয়েছে, সংগ্রহ করতে আসার লোক নেই।

TwitterFacebookWhatsAppEmailShare

#jalpaiguri, #Sc certificate, #ST certificate

আরো দেখুন