দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

সায়নী আসার খবর শুনেই এলাকায় ‘মিসিং’ বিধায়ক অগ্নিমিত্রা, ক্ষুব্ধ মানুষ

October 3, 2021 | 2 min read

নিজের এলাকা প্রাকৃতিক বিপর্যয়ে বিধ্বস্ত। অথচ তিনদিন দেখা নেই আসানসোলের বিজেপি বিধায়কের। তিনি ব্যস্ত নতুন রাজ্য সভাপতির সংবর্ধনা অনুষ্ঠান সঞ্চালনায়। শনিবার সাত সকা঩লে অবশ্য এলাকা পরিদর্শনে তাঁর দেখা মিলল। তাও আবার যেদিক দিয়ে বন্যা দুর্গত মানুষদের কাছে যাওয়ার কথা তৃণমূল যুব কংগ্রেস সভানেত্রী সায়নী ঘোষের, অনেকটা সেই রুটেই ঘুরলেন বিপর্যয়ে তিনদিন ‘মিসিং’ থাকা বিধায়ক অগ্নিমিত্রা পল। একটা সময় রাস্তায় মুখোমুখি হয় তাঁদের গাড়ি। যা নিয়ে অনেকেই কটূক্তি ছুড়ে দেন। বলেন, সায়নী আসার খবরেই তড়িঘড়ি এলাকা পরিদর্শনে নামেন অগ্নিমিত্রা। যদিও সেই অভিযোগ তাচ্ছিল্যের সুরেই উড়িয়ে দিয়েছেন বিজেপি বিধায়ক। উল্টে রাজ্য সরকারের বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, আমার এতটা খারাপ অবস্থা হয়নি যে সায়নী ঘোষ কোথায় যাবে তার খোঁজ রাখব। জুনিয়র লেভেলের নেতৃত্বকে জবাব দেওয়া আমার মর্যাদার সঙ্গে মানায় না।
কয়েকমাস আগেই সায়নী ঘোষ প্রচারে যেখানে গিয়েছেন, সেখা঩নেই মানুষের ঢল রাস্তায় নেমেছিল। শনিবার কিন্তু আসানসোল দেখল তার উল্টো চিত্র। রাজ্য সম্পাদক ভি শিবদাসন দাসুকে সঙ্গে নিয়ে সায়নী গেলেন দুর্গত মানুষদের বাড়ি বাড়ি। এদিন দুপুর ১টা নাগাদ কালিপাহাড়ি মোড়ে আসেন এই অভিনেত্রী। প্রথমে যান কালিপাহাড়ি কোলিয়ারি এজেন্ট অফিস কলোনিতে। সেখানে আস্ত পাকা বাড়ি ভেঙে চুরমার হয়েছে। পরে যুব সংগঠনের নেতৃত্বকে নিয়ে যান বাড়ি বাড়ি। সরস্বতী ভুঁইয়া দু’মাসের শিশুপুত্র আনন্দকে কোলে নিয়ে দাঁড়িয়েছিলেন। সায়নী নিজেই ছুটে যান তাঁর কাছে। শুনলেন, সদ্যোজাত কোলে মায়ের সমস্যা। পরে আনন্দকে আদর করে এলাকা ছাড়েন।


কিছুটা দূরে দাঁড়িয়ে ক্ষোভে ফুঁসছিলেন লক্ষ্মী বাউরি। তাঁর কাছে গিয়েও নেত্রী সব শুনে ক্ষোভ মেটানোর চেষ্টা করেন। তবে এবারই প্রথম নয়, নির্বাচনে পরাজিত হওয়ার পর এর আগেও তিনি একাধিকবার এসেছেন নিজের এক সময়ের নির্বাচনী ক্ষেত্রে। মানুষের পাশে থেকেছেন। এমনকী যুব তৃণমূল কংগ্রেসের রাজ্য সভানেত্রী হওয়ার পর প্রথম জেলা সফরও শুরু করেন পশ্চিম বর্ধমানের আসানসোল থেকেই। এদিন তিনি বলেন, আসানসোল আমার বিশেষ অনুভূতি। যতটা পারব, এখানকার মানুষের পাশে থাকব।


তবে জেলার এই বিপর্যয় পরিস্থিতির সময়েও সোশ্যাল মিডিয়ায় ভবানীপুর নির্বাচন নিয়ে পোস্ট করতে ব্যস্ত ছিলেন অগ্নিমিত্রা পল, দুর্গাপুরের বিজেপি বিধায়ক লক্ষ্মণ ঘোড়ুই ও কুলটির বিধায়ক অজয় পোদ্দার। তিন বিজেপি বিধায়ককেই বিগত তিনদিন এলাকায় দেখা যায়নি। এদিন অবশ্য সাত সকালেই বিভিন্ন এলাকা পরিদর্শন করেন অগ্নিমিত্রা। বিলি করেন ত্রাণ সামগ্রীও। একইভাবে দেরিতে ঘুম ভেঙেছে লক্ষ্মণ ঘোড়ুইয়েরও। নিজের বিধানসভা এলাকায় তিনিও ত্রাণ বিলি করেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Agnimitra Paul, #Saayoni Ghosh

আরো দেখুন