রাজ্য বিভাগে ফিরে যান

কলকাতা টিভির ওপর থেকে নিষেধাজ্ঞা তুলতে এবার কেন্দ্রকে আর্জি মমতার

October 4, 2021 | < 1 min read

বাংলা ইলেক্ট্রনিক সংবাদমাধ্যম কলকাতা টিভির ওপর থেকে নিষেধাজ্ঞা তুলতে এবার কেন্দ্রের কাছে আর্জি জানালেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সাংবাদিক বৈঠকে মমতা বলেন যেসব সংবাদমাধ্যম কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে মুখ খুলছে, তাদের বন্ধ করে দেওয়া হচ্ছে অথবা সাজানো মামলায় ফাঁসানো হচ্ছে। মমতা এর বিরুদ্ধে সবাইকে প্রতিবাদ করার ডাক দেন।

কলকাতা টিভি সম্প্রচার শর্ত মানেনি এই অভিযোগ জানিয়ে কেন্দ্রীয় সরকার সম্প্রচার বন্ধের নোটিশ পাঠিয়েছে। মমতা এর আগেও এই প্রসঙ্গে বলেন, সরকার বিরোধী প্রচারের জন্য কলকাতা টিভি বন্ধ করা হচ্ছে ব্যক্তিগত প্রতিহিংসার জন্য। এটা যেন না করা হয়। বাংলার মানুষ এটা মেনে নেবে না বলে জানান মমতা। তিনি বলেন, সংবাদমাধ্যম কাকে সমর্থন করবে সেটা তাদের ব্যাপার। কিন্তু যদি তার জন্যে একটি চ্যানেলের সম্প্রচার বন্ধ হয় তাহলে সেটা হবে দুর্ভাগ্যজনক।

কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক কলকাতা টিভির লাইসেন্স নবিকরণ না হওয়ায় এবং নিরাপত্তা স্বত্ব কলকাতা টিভি মানছে না অভিযোগ জানিয়ে নোটিশ পাঠিয়েছে।

যে ভাবে কেন্দ্রের বিজেপি সরকার কলকাতা টিভি-র কণ্ঠরোধ করার চক্রান্ত শুরু করেছে, তার তীব্র নিন্দায় সরব দ্য টেলিগ্রাফ, দ্য ওয়্যার, নিউজ লন্ড্রি, ন্যাশনাল হেরন্ড-সহ দেশের তামাম সংবাদ মাধ্যম । ইতিমধ্যেই কলকাতা টিভি-র পাশে দাঁড়িয়ে মুখ খুলেছে তৃণমূল কংগ্রেস, আপ আদমি পার্টি, সিপিএম, কংগ্রেস-সহ একাধিক রাজনৈতিক দলও ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #union govt, #Kolkata TV

আরো দেখুন