খেলা বিভাগে ফিরে যান

আইপিএলে হারের হ্যাটট্রিক ধোনির চেন্নাইয়ের, এবার পঞ্জাবের কাছে

October 7, 2021 | < 1 min read

দুবাইয়ে আইপিএল ২০২১-এর ফিরতি ম্যাচে পঞ্জাব কিংসের মুখোমুখি চেন্নাই সুপার কিংস। চেন্নাই এই ম্যাচ জিতলে এক নম্বরে উঠে আসতে পারত। তবে তারা খুব খারাপভাবে ম্যাচ হেরে বসে। পঞ্জাব জিতলেও কলকাতা ও মুম্বই নিজেদের শেষ ম্যাচে বড় ব্যবধানে না হারলে তাদের কোনও লাভ হবে না।

ম্যাচের সেরা লোকেশ রাহুল

৪২ বলে ৯৮ রানের অধিনায়কোচিত ইনিংস খেলে সঙ্গত কারণেই ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন লোকেশ রাহুল। তিনি ২টি ক্যাচও ধরেন।

আপাতত ভেসে রইল পঞ্জাব

১৪ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে আপাতত প্লে-অফের দৌড়ে ভেসে রইল পঞ্জাব কিংস। কেকেআর ও মুম্বই নিজেদের শেষ ম্যাচে খুব খারাপভাবে হারলে শেষ চারের দরজা খুলতে পারে লোকেশ রাহুলদের সামনে। সেই সম্ভাবনা খুবই কম। কেননা, রাজস্থানকেও তখন নেট রান-রেটে পিছিয়ে থাকতে হবে পঞ্জাবের থেকে।

হারের হ্যাটট্রিক চেন্নাইয়ের

জিততে পারলে লিগ টেবিলের শীর্ষে উঠে আসতে পারত চেন্নাই। তবে তারা লিগের শেষ ৩টি ম্যাচে পরাজিত হয় রাজস্থান, দিল্লি ও পঞ্জাবের কাছে। যদিও দ্বিতীয় স্থানে থেকে লিগের খেলা শেষ করেন ধোনিরা। 

৭ ওভার বাকি থাকতে ৬ উইকেটে জয় পঞ্জাবের

৪২ বল বাকি থাকতে ৬ উইকেটে জয় পঞ্জাবের। চেন্নাইয়ের ৬ উইকেটে ১৩৪ রানের জবাবে পঞ্জাব ১৩ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৩৯ রান তুলে ম্যাচ জিতে যায়। দলের জয় নিশ্চিত হয়ে যাওয়ায় ব্যক্তিগত শতরানের দোরগোড়ায় থেমে যেতে হয় লোকেশ রাহুলকে।

ছক্কা হাঁকিয়ে ম্যাচ জেতালেন রাহুল

১৩তম ওভারে শার্দুলের শেষ বলে ছক্কা হাঁকিয়ে পঞ্জাবের জয় নিশ্চিত করেন লোকেশ রাহুল। ৭টি চার ও ৮টি ছক্কার সাহায্যে ৪২ বলে ৯৮ রান করে অপরাজিত থাকেন পঞ্জাব অধিনায়ক। হেনরিকস নট-আউট থাকেন ৩ বলে ৩ রান করে।

TwitterFacebookWhatsAppEmailShare

#IPL, #chennai super kings, #Punjab Kings

আরো দেখুন