দেশ বিভাগে ফিরে যান

লখিমপুর ঘটনার নিন্দার জের, বরুণ-মানেকাকে সরানো হল বিজেপির এগজিকিউটিভ কমিটি থেকে

October 7, 2021 | < 1 min read

উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে কৃষক মৃত্যুর ঘটনায় সরব কংগ্রেস সহ প্রতিটি অ-বিজেপি দল। এমনকী বিজেপির নেতাই এই ঘটনার নিন্দা করেছিলেন। ফল পেলেন হাতে নাতে। জাতীয় এগজিকিউটিভ কমিটি থেকে বাদ পড়ল বরুণ গান্ধী এবং তাঁর মা মানেকা গান্ধীর নাম।

গত রবিবার প্রতিবাদরত কৃষকদের জমায়েতের ওপর দিয়ে চলে গেছিল কেন্দ্রীয় প্রতিমন্ত্রী অজয় মিশ্র টেনি-র কনভয়ের একটি জিপ। মন্ত্রীর ছেলে আকাশ মিশ্র ওই ন্যক্কারজনক কাজ করেছেন বলে অভিযোগ। এ ঘটনা নিয়ে দেশজুড়ে বিভিন্ন রাজনৈতিক দল প্রতিবাদ, নিন্দা করেছে। কিন্তু বিজেপির তরফে একমাত্র বরুণ গান্ধীকেই মুখ খুলতে দেখা গেছিল। ‘শিক্ষা’ দিতে দেরি করল না গেরুয়া শিবির। জাতীয় এগজিকিউটিভ কমিটির ৮০ জনের তালিকা থেকে বাদ পড়ল বরুণ এবং মানেকার নাম।

বিজেপির কিছু নেতার মতে, পিলভিটের সাংসদ বরুণ গান্ধীর মন্তব্য আদৌ ভাল ভাবে নেয়নি শীর্ষ নেতৃত্ব। তাদের মতে, বড্ড তাড়াহুড়ো করে মন্তব্য করে ফেলেছেন বরুণ। মন্ত্রীর ছেলেকে তদন্ত শেষ হওয়ার আগেই কাঠগড়ায় দাঁড় করিয়েছেন। এক সিনিয়র বিজেপি নেতার কথায়, ‘বরুণ এমন ভাবে বললেন যেন সমস্ত দোষ নেতাদের। ঘটনাটা দুর্ভাগ্যজনক এবং তদন্তের রিপোর্টের অপেক্ষা করছি। সমস্ত বিরোধী দল যখন আমাদের নিশানা করছে তখন মন্তব্য করার আগে একটু ধৈর্য রাখা উচিত ছিল।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Lakhimpur Kheri, #Maneka Gandhi, #bjp, #Varun Gandhi

আরো দেখুন