রাজ্য বিভাগে ফিরে যান

সশরীরে হাজিরা দিতে হবে না, দিল্লি হাইকোর্টে স্বস্তি রুজিরা বন্দ্যোপাধ্যায়ের

October 11, 2021 | < 1 min read

দিল্লি হাইকোর্টে স্বস্তি রুজিরা বন্দ্যোপাধ্যায়ের। মঙ্গলবার অর্থাৎ সপ্তমীর দিন তাঁর পটিয়ালা হাউস আদালতে হাজিরা দেওয়ার কথা ছিল। কিন্তু তার আগেই সোমবার দিল্লি হাইকোর্ট নির্দেশ দিল, সশরীরে হাজিরা দিতে হবে না তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরাকে। পরিবর্তে তাঁর আইনজীবীই হাজির থাকবেন আদালতে।

গত ৩০ সেপ্টেম্বর দিল্লির পটিয়ালা হাউস কোর্ট নির্দেশ দিয়েছিল, কয়লা-মামলায় ১২ অক্টোবর অর্থাৎ দুর্গাপুজোর সপ্তমীর দিন সশরীরে হাজিরা দিতে হবে অভিষেক-জায়াকে। আদালতের সেই নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তিনি।

রুজিরার অভিযোগ ছিল, কোনও মহিলাকে অন্য রাজ্যে তলব করার নির্দিষ্ট নিয়ম রয়েছে। সেই নিয়ম মানেনি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। তাই পটিয়ালা হাউস কোর্টের দেওয়া সশরীরে হাজিরার নির্দেশ খারিজ করা হোক। সোমবার সেই আবেদন মঞ্জুর করেছে দিল্লি হাইকোর্ট।

৩০ সেপ্টেম্বরের শুনানিতে ভার্চুয়াল মাধ্যমে হাজির ছিলেন রুজিরা। অনলাইনে থাকলেও, শুনানিতে তিনি কেন সশরীরে আদালতে উপস্থিত নেই, তা নিয়ে প্রশ্ন তোলেন ইডি-র আইনজীবী। আগেও দিল্লিতে হাজিরা দেওয়ার জন্য রুজিরাকে চিঠি দিয়েছিল ইডি। রুজিরা পাল্টা চিঠিতে জানিয়েছিলেন, করোনা-আবহে দুই সন্তানকে রেখে তাঁর পক্ষে দিল্লি সফর করা সম্ভব নয়। প্রয়োজন মনে করলে ইডি-র আধিকারিকরা তাঁকে কলকাতার বাড়িতে এসে জিজ্ঞাসাবাদ করতে পারেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Delhi High Court, #Rujira Banerjee, #Coal Case, #Patiala House Court

আরো দেখুন