উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

আলিপুরদুয়ারে দুর্গাপুজো উদ্বোধনে ডাকই পেলেন না বিজেপির বিধায়করা

October 11, 2021 | 2 min read

আলিপুরদুয়ার জেলার প্রায় দেড়শো পুজোর একটিতেও উদ্বোধনের আমন্ত্রণ পাননি বিজেপি বিধায়করা। রবিবার পঞ্চমী থেকে পুজো মণ্ডপের উদ্বোধনে শুধুই ডাক পড়ছে পাড়ার তৃণমূল কংগ্রেস নেতাদের। রবিবার কলকাতা থেকেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়ালি জেলার আটটি পুজো মণ্ডপের উদ্বোধন করেন। এমনকী এবারের বিধানসভা নির্বাচনে পরাজিত তৃণমূল প্রার্থীদেরও পুজো মণ্ডপ উদ্বোধনে ডাক পড়ছে। সেখানে পুজো মণ্ডপের উদ্বোধনে জেলার পাঁচ বিজেপি বিধায়ক কার্যত ‘ব্রাত্য’।

দুর্গাপুজোর মণ্ডপ উদ্বোধনে আমন্ত্রণ না আসায় গেরুয়া শিবিরের বিধায়করা অবশ্য বলছেন, শাসক দলের চাপ থাকায় ইচ্ছা থাকলেও পুজো কমিটিগুলি মণ্ডপ উদ্বোধনে আমাদের দলের বিধায়কদের এড়িয়ে যাওয়ার চেষ্টা করেছে। তৃণমূলের পাল্টা কটাক্ষ, বিজেপি তো দুর্গাপুজোর বিরোধী। তাই হয়তো এলাকার বিধায়ককে উদ্যোক্তারা মণ্ডপ উদ্বোধনে ডাকছেন না।

আলিপুরদুয়ারের বিজেপি বিধায়ক সুমন কাঞ্জিলাল বলেন, দুর্গাপুজোর মণ্ডপ উদ্বোধনে ডাক না পাওয়ার ব্যাপারে কোনও মন্তব্য করব না। তাছাড়া আমি মণ্ডপ উদ্বোধনের প্রতিযোগিতায় নেই। উৎসব সবার জন্য, তাই মণ্ডপ উদ্বোধনের ডাক না পেলেও আমি সব মণ্ডপেই যাব।

একইভাবে পুজো মণ্ডপ উদ্বোধনে ডাক আসেনি ফালাকাটার বিজেপি বিধায়ক দীপক বর্মনের কাছেও। দীপকবাবু বলেন, এলাকার বিধায়ক তৃণমূলের হলে অবশ্যই মণ্ডপ উদ্বোধনে ডাক পেতেন। হয়তো শাসক দলের চাপ আছে। তাই ইচ্ছে থাকলেও পুজো কমিটিগুলি মণ্ডপ উদ্বোধনে আমাকে ডাকেনি। এ জন্য পুজো উদ্যোক্তাদের দোষ দেওয়া যায় না।

তবে কুমারগ্রামের বিজেপি বিধায়ক মনোজ ওঁরাও আগেই সিদ্ধান্ত নিয়েছেন এ বছর তাঁর মা মারা যাওয়ায় তিনি ডাকলেও কোনও পুজো মণ্ডপ উদ্বোধনে যাবেন না। অন্যদিকে, কালচিনিতে বিধানসভা ভোটে পরাজিত হওয়ার পরেও একের পর এক পুজো মণ্ডপ উদ্বোধনের ডাক আসছে পাশাং লামার কাছে। কিন্তু, পুজো উদ্বোধনে ডাক পাননি এলাকার বিজেপি বিধায়ক বিশাল লামা।

বিশালবাবু অবশ্য মণ্ডপ উদ্বোধনে ডাক না পাওয়ার প্রসঙ্গ এড়িয়ে গিয়ে বলেন, সোমবার ষষ্ঠীতে তিনি জরুরি কাজে দিল্লি চলে যাচ্ছেন। ফলে আমন্ত্রণ এলেও তার পক্ষে মণ্ডপ উদ্বোধনে থাকা সম্ভব নয়।

এদিকে রবিবার ভার্চুয়ালি মাদারিহাটের ৪ নম্বর কলোনির দুর্গাপুজো মণ্ডপের উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অথচ প্রতিবছর এই পুজোর উদ্বোধন করেন এলাকার বিধায়ক। এই এলাকার বিজেপি বিধায়ক মনোজ টিগ্গা। কেন এমন হল এ বিষয়ে জানার জন্য একাধিকবার বিধায়ককে টেলিফোন করা হলেও বিধানসভায় বিজেপির পরিষদীয় দলনেতা মনোজবাবু ফোন রিসিভ করেননি। মেসেজ করেও কোনও উত্তর পাওয়া যায়নি।

মণ্ডপ উদ্বোধনে বিজেপির বিধায়কদের ডাক না পাওয়ার বিষয়ে এসজেডিএ’র চেয়ারম্যান তথা তৃণমূলের জেলা মুখপাত্র সৌরভ চক্রবর্তী অবশ্য বলেন, বিজেপি তো দুর্গাপুজোর বিরোধী। সেই জন্যই হয়তো উদ্যোক্তরা পুজো উদ্বোধনে ওই দলের বিধায়কদের আমন্ত্রণ জানাননি।

TwitterFacebookWhatsAppEmailShare

#Durga Puja 2020, #durga Pujo

আরো দেখুন