খেলা বিভাগে ফিরে যান

ব্যাটে-বলে জ্বলে উঠলেন নারিন, কোহলিদের ৪ উইকেটে হারাল কলকাতা

October 11, 2021 | 2 min read

শারজায় কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে আইপিএল ২০২১-এর এলিমিনেটরে টস জিতে ব্যাঙ্গালোর অধিনায়ক বিরাট কোহলি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। সুতরাং, টস হেরে শুরুতে বোলিং করে কলকাতা। জিতলে ফাইনালের টিকিট নিশ্চিত নয়। তবে হারলে ছিটকে যেতে হবে টুর্নামেন্ট থেকে, আইপিএল ২০২১-এর এলিমিনেটরে এরকমই ডু-অর-ডাই ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মুখোমুখি হয় কলকাতা নাইট রাইডার্স। এই চ্যালেঞ্জকে সামনে রেখে আজ ম্যাচের নায়ক হয়ে উঠলেন সুনীল নারিন। ব্যাটে-বলে নিজের দক্ষতা আবার প্রমান করলেন তিনি আরসিবিকে ৪ উইকেটে হারাল কলকাতা।

আজ শাকিবকে ধরে রেখেই এলিমিনেটরে দল নামায় কলকাতা নাইট রাইডার্স। ডু-অর-ডাই ম্যাচেও মাঠের বাইরে রাখে ক্যারিবিয়ান অল-রাউন্ডার আন্দ্রে রাসেলকে। আজ ৪ ওভার বল করে ৪ উইকেট নেন সুনীল নারিন।নিজের প্রথম ওভারে ভরতের, দ্বিতীয় ওভারে কোহলির, তৃতীয় ওভারে এবিডির ও চতুর্থ ওভারে ম্যাক্সওয়েলের উইকেট তুলে নেন সুনীল নারিন। ১৬.৪ ওভারে ফার্গুসনের হাতে ধরা পড়েন গ্লেন। ১টি বাউন্ডারির সাহায্যে ১৮ বলে ১৫ রান করেন ম্যাক্সওয়েল। আরসিবি ১১২ রানে ৫ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান ড্যান ক্রিশ্চিয়ান। নারিন শাহবাজের উইকেটও তুলে নিতে পারতেন। তবে ১৬.১ ওভারে তাঁর ক্যাচ ছাড়েন গিল। ১৭ ওভারে ব্যাঙ্গালোর ১১৩/৫। নারিন ৪ ওভারে ২১ রানের বিনিময়ে ৪ উইকেট দখল করেন। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৩৮ রান করে আরসিবি। কোহলি করেন ৩৯ রান।

জিততে হলে করতে হবে ১৩৯ রান, এই অবস্থায় ব্যাট করতে নামে নাইট রাইডার্স। পাওয়ার প্লে-র শেষ ওভারে হার্ষালের হাতে বল তুলে দেন কোহলি। বল হাতে নিয়েই শুভমন গিলের উইকেট তুলে নেন তিনি। ৪টি বাউন্ডারির সাহায্যে ১৮ বলে ২৯ রান করে এবিডির হাতে ধরা পড়েন শুভমন। ১০.৬ ওভারে বেঙ্কটেশ আইয়ারকে ফিরিয়ে ডোয়েন ব্র্যাভোর সর্বকালীন আইপিএল রেকর্ড ছুঁলেন হার্ষাল প্যাটেল। ১টি ছক্কার সাহায্যে ৩০ বলে ২৬ রান করে ভরতের দস্তানায় ধরা পড়েন আইয়ার। এর পর নামেন সুনীল নারিন। ১২তম ওভারে ড্যান ক্রিশ্চিয়ানকে ৩টি ছক্কা হাঁকান নারিন। ওভারে মোট ২২ রান ওঠে। শেষ পর্যন্ত ১৫ বলে ২৬ রান করেন তিনি। শেষ ওভারে দরকার ছিল ৭ রান। শাকিব আল হাসান ওভারের প্রথম বলেই ৪ মেরে সুবিধা করে দেন কলকাতাকে। ২-বল বাকি থাকতেই জয়ের জন্য প্রয়োজনীয় ১৩৯ রান করে ফেলে কলকাতা, ৬ উইকেট হারিয়ে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata Knight Riders, #Royal Challengers Bangalore

আরো দেখুন