উত্তরবঙ্গ বিভাগে ফিরে যান

উত্তরের একাধিক দুর্গাপুজো মণ্ডপের ভার্চুয়াল উদ্বোধন করলেন মমতা

October 11, 2021 | 2 min read

ছবি: প্রতীকী

রবিবার পঞ্চমীর সন্ধ্যাতেই পুজোর আনন্দে মাতল উত্তরবঙ্গ। কলকাতা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জেলার একাধিক দুর্গাপুজো মণ্ডপের ভার্চুয়ালি দ্বারদ্ঘাটন করেন। সন্ধ্যায় আলোর রোশনাইয়ে সেজে ওঠে শহর থেকে আলিপুরদুয়ার, কোচবিহার থেকে জলপাইগুড়ির রাজপথ। অন্যদিকে, এদিনই শিলিগুড়ি পুলিস কমিশনারেটের তরফে কমিশনারেট এলাকার পুজো গাইড ম্যাপ প্রকাশ করা হয়। 


শহরের পানিট্যাঙ্কি ট্রাফিক গার্ডে পুজো গাইড ম্যাপ প্রকাশ করেন শিলিগুড়ি পুরসভার প্রশাসক বোর্ডের চেয়ারম্যান গৌতম দেব। সেখানে উপস্থিত ছিলেন দার্জিলিংয়ের জেলাশাসক এস পন্নমবলম, শিলিগুড়ির পুলিস কমিশনার গৌরব শর্মা, জেলা তৃণমূল সভানেত্রী পাপিয়া ঘোষ প্রমুখ। অনুষ্ঠান মঞ্চ থেকেই  শিলিগুড়ি পুরসভার তরফে শহরের আটটি ট্রাফিক পয়েন্টে সাউন্ড সিস্টেমের উদ্বোধন করেন গৌতমবাবু।


পুলিস কমিশনার বলেন, যেখানে ভিড় হবে সেখানে ড্রোনে নজরদারি চালানো হবে। এরকম ৫০টি মোবাইল টিম শহরে ঘুরবে। সাদা পোশাকে মহিলা পুলিস মণ্ডপে মণ্ডপে যাবে। পুজোয় শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য ৯০০ পুলিস, ৭০০ হোম গার্ড সহ সিভিক ভলান্টিয়াররা থাকছেন। 

এবার শিলিগুড়িতে ৬১৮টি পুজো হচ্ছে।  দাদাভাই স্পোর্টিং ক্লাব, সেন্ট্রাল কলোনি দুর্গাপুজো কমিটি, জাতীয় শক্তিসঙ্ঘ ও পাঠাগার, সুব্রত সঙ্ঘ, মায়াদেবী ক্লাব সহ একাধিক পুজোর ভার্চুয়ালি উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  
জলপাইগুড়িতে মুখ্যমন্ত্রী ভাচুয়ালি ১৫টি পুজো মণ্ডপের উদ্বোধন করেন। এরমধ্যে জলপাইগুড়ি শহরে পাঁচটি এবং ময়নাগুড়ির পাঁচটি। শহরের পাণ্ডাপাড়া সর্বজনীন দুর্গাপুজো কমিটির মণ্ডপে জেলাশাসক, পুলিস সুপার সহ অন্যান্য আধিকারিকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শুরুর আগে থেকে কিছু যান্ত্রিক ত্রুটি শুরু হয়। ইন্টারনেটে যান্ত্রিক গোলযোগের জন্য ওই আধিকারিকরা চলে যান দিশারী ক্লাবের মণ্ডপে। সেখানেও একই সমস্যা থাকায় পাণ্ডপাড়া সর্বজনীন দুর্গাপুজো কমিটির মণ্ডপে আসেন তাঁরা। পরে অনুষ্ঠানটি সফলভাবে হয়। 


পঞ্চমীতে কোচবিহারের পশ্চিম খাগড়াবাড়ি রোডের বীণাপাণি ক্লাব ও ব্যায়ামাগার পুজোর উদ্বোধন হয়। এদিন বিকেলে আলিপুরদুয়ার দুর্গাবাড়ি, নিউ টাউন দুর্গাবাড়ি, মিলন সঙ্ঘ, রেল জংশনের কালীবাড়ি যুব সঙ্ঘ, ফালাকাটার কলেজপাড়া সর্বজনীন, মুক্তিপাড়া ক্লাব, দেশবন্ধু পাড়া সর্বজনীন ও মাদারিহাট ৪ নম্বর কলোনির পুজো মণ্ডপের ভার্চুয়ালি উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর ভার্চুয়ালি উদ্বোধনের ছবি প্রতিটি পুজো মণ্ডপের ঢাউস স্ক্রিনে ভেসে ওঠে। আলিপুরদুয়ার শহরের বাবুপাড়া ক্লাব ও উপলমুখর ক্লাব এলাকার একজন করে বয়স্ক মানুষের হাত দিয়ে তাদের পুজো মণ্ডপের উদ্বোধন করেন। এদিন সন্ধ্যার পর প্রতিটি এলাকাতেই দর্শনার্থীরা পুজো দেখতে বেরিয়ে পড়েন। 

TwitterFacebookWhatsAppEmailShare

#Mamata Banerjee, #durga Pujo, #durga pujo inauguration, #North Bengal

আরো দেখুন