রাজ্য বিভাগে ফিরে যান

বিজয়ার শুভেচ্ছা বিনিময়ের সাথেই শান্তিপুরে জনসংযোগ তৃণমূলের

October 17, 2021 | 2 min read

শনিবার বিজয়ার শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি শান্তিপুরে উপনির্বাচনের প্রচার চালাল তৃণমূল। এদিন হরিপুর গ্রাম পঞ্চায়েতে প্রার্থীকে সঙ্গে নিয়ে প্রচার চালান কৃষ্ণনগরের সাংসদ তথা শান্তিপুরে উপনির্বাচনে দলের পর্যবেক্ষক মহুয়া মৈত্র। তাঁকে দেখে গ্রামের অনেকে ভিড় জমাতে শুরু করেন। তবে কোভিড পরিস্থিতির কারণে বর্তমানে রোড-শো  থেকে বিরত রয়েছে সব রাজনৈতিক দল। পাশাপাশি এদিন বাবলা গ্রাম পঞ্চায়েতে বেশ কয়েকটি বুথে কর্মীদের নিয়ে বৈঠক করেন রানাঘাট সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি রত্না ঘোষ কর। সব মিলিয়ে দুর্গোৎসব মিটে যেতেই পুরোদমে প্রচারে জোর দিয়েছে জোড়াফুল শিবির।

সিপিএমের রাজ্য সম্পাদক বিমান বসুও এদিন শান্তিপুর পাবলিক লাইব্রেরির প্রেক্ষাগৃহে দলীয় কর্মীদের নিয়ে বৈঠক করেন। উল্লেখ্য, গত বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রটি বিজেপির দখলে যায়। ছ’টি গ্রাম পঞ্চায়েত ও একটি পুরসভা এলাকা নিয়ে গঠিত শান্তিপুর বিধানসভা ১৫হাজারের বেশি ভোটের ব্যবধানে জয়লাভ করে গেরুয়া শিবির। সেইসময় বিজেপি প্রার্থী হিসেবে রানাঘাটের সাংসদ জগন্নাথ সরকারকে প্রার্থী করা হয়েছিল। কিন্তু রাজ্যে বিজেপি ক্ষমতায় আসতে না পারায় সাংসদ পদ ধরে রাখতে জগন্নাথবাবু বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন। সেকারণে আবার এই কেন্দ্রে উপনির্বাচন হচ্ছে।
তবে এবারের নির্বাচনে কেন্দ্রটি নিজেদের দখলে রাখতে মরিয়া জোড়াফুল শিবির। অন্যদিকে মাত্র ছ’মাসের ব্যবধানে উপনির্বাচনে কংগ্রেস ও সিপিএমের জোটভঙ্গ হয়েছে। এবার দু’দলই নিজেদের প্রার্থী দিয়েছে। সেকারণে অকাল নির্বাচনে শান্তিপুরে চতুর্মুখী রাজনৈতিক লড়াই জমে উঠেছে।

একদিকে তৃণমূলের মহুয়া মৈত্র গ্রামীণ এলাকায় ভোটারদের কাছে গিয়ে যখন ভোটপ্রার্থনা করছেন, ঠিক তখনই দলের সাংগঠনিক জেলা সভাপতি সংগঠন চাঙ্গা করতে জোর দিয়েছেন। রত্নাদেবী বলেন, মানুষের বিশ্বাসের অমর্যাদা করেছে বিজেপি। শান্তিপুরের বিভিন্ন সমস্যায় বিধায়ককে পাশে পায়নি সাধারণ মানুষ। তাই এবারের নির্বাচনে মানুষ উন্নয়নের পক্ষেই আমাদের ভোট দেবেন। সিপিএম প্রার্থী সৌমেন মাহাত বলেন, বিভিন্ন সরকারি প্রকল্পে অনিয়ম ও দুর্নীতিমুক্ত করতে মানুষ আমাদের সঙ্গে রয়েছে। ফলে তৃণমূল কিংবা বিজেপিকে নয়, সাধারণ মানুষের রায় এবার নির্বাচনে সিপিএমের পক্ষেই থাকবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bypolls, #trinamool

আরো দেখুন